সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সরকার সমর্থক প্যানেল ঘোষণা

12
Social Share

আগামী মার্চের দ্বিতীয় সপ্তাহে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন হতে যাচ্ছে। এখনও নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়নি। তবে এ নির্বাচন উপলক্ষে সরকার সমর্থক বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্যানেল ঘোষণা করা হয়েছে। সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপিকে সভাপতি ও অ্যাডভোকেট মো. আবদুল আলীম মিয়া জুয়েলকে সম্পাদক পদে মনোনয়ন দেওয়া হয়েছে। সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে এই প্যানেল দেওয়া হয়েছে। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস রাতে প্রার্থীদের নাম ঘোষণা করেন। এর আগেও আব্দুল মতিন খসরুকে দুইবার সভাপতি পদে প্রার্থী করা হলেও তিনি পরাজিত হন।

এদিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক আওয়ামীলীগ নেতা ড. মোমতাজউদ্দিন আহমেদ মেহেদী দল থেকে মনোনায়ন না পেয়ে নিজেকে সভাপতি পদে প্রার্থী ঘোষনা করেছেন। তিনি বলেছেন, সাধারণ আইনজীবীদের পক্ষ থেকে তিনি প্রার্থী হয়েছেন। তিনি বলেন, এর আগে আব্দুল মতিন খসরু এমপি সভাপতি পদে দুইবার পরাজিত হয়েছেন। তাকে আবারো মনোনয়ন দেওয়ায় তিনি প্রার্থী হয়েছেন।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের অপরাপর প্রার্থীরা হলেন-সহ-সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ শফিক উল্ল্যা ও অ্যাডভোকেট মো. আলী আজম, ট্রেজারার-ড. মো. ইকবাল করিম, সহ-সম্পাদক ব্যারিস্টার সাফায়েত সুলতানা রুমি ও অ্যাডভোকেট এ বি এম নুরে আলম উজ্জ্বল এবং কার্যনির্বাহী সদস্য পদে অ্যাডভোকেট মিন্টু কুমার মন্ডল, ব্যারিস্টার মুনতাসীর উদ্দিন আহমেদ, ব্যারিস্টার মো. সানোয়ার হোসেন, অ্যাডভোকেট এবিএম শিবলী সালেকীন, অ্যাডভোকেট মো. সিরাজুল হক, অ্যাডভোকেট মহিউদ্দিন আহমেদ ও অ্যাডভোকেট মাহফুজুর রহমান রোমান।