কুসিক নির্বাচন: প্রতীক পেলেন ৫ মেয়রপ্রার্থী

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বৈধ ১৪৭ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হচ্ছে। শুক্রবার সকাল ১০ টায় কুমিল্লা নগরীর শিল্পকলা একাডেমিতে ৫ মেয়রপ্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী প্রার্থীদের মাঝে আনুষ্ঠানিক এ প্রতীক বরাদ্দ দেন। 

প্রতীক বরাদ্দ পাওয়া মেয়র প্রার্থীরা হলেন – আওয়ামী লীগ প্রার্থী আরফানুল হক রিফাত নৌকা প্রতীক পেয়েছেন। বিএনপি থেকে বহিষ্কার হওয়া সদ্য সাবেক মেয়র মনিরুল হক সাক্কু পেয়েছেন টেবিল ঘড়ি। বিএনপি থেকে বহিষ্কৃত অপর প্রার্থী নিজাম উদ্দিন কায়সার পেয়েছেন ঘোড়া প্রতীক। ইসলামী আন্দোলনের রাশেদুল ইসলাম পেয়েছেন হাতপাখা। আর স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান পেয়েছেন হরিণ।

 

রিটার্নিং কর্মকর্তা জানান, ১৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে সংরক্ষিত ওয়ার্ড থেকে ৩৬ জন এবং সাধারণ ওয়ার্ড থেকে ১০৬ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৭ হাজার ৭৯২ জন। আগামী ১৫ জুন ১০৫ টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।