আবারও নৌকায় ভোট চাইলেন শেখ হাসিনা

আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা মার্কায় আবারও ভোট চেয়ে বলেছেন, নৌকায় ভোট দিয়েছেন বলেই আপনাদের সেবা করতে পাচ্ছি। নৌকায় ভোট দিয়ে স্বাধীনতা পেয়েছেন। সকলের জীবনমান উন্নয়ন হয়েছে। চিকিৎসা, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। কোনো ক্ষুধার্ত থাকবে না।

আজ মঙ্গলবার দুপুরে তারাগঞ্জে নির্বাচনী প্রচারণায় যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ২০১৮ সালে নির্বাচনের আগে এখানে এসেছিলাম। আপনারা নৌকা মার্কাকে নির্বাচিত করেছেন। নৌকা মার্কা বিজয়ী হয়ে বদরগঞ্জ-তারাগঞ্জের ব্যাপক উন্নয়ন করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দুঃখি মানুষের মুখে হাসি ফোটানো। আমি জাতির জনকের সেই স্বপ্ন পূরণের চেষ্টা করে যাচ্ছি।

তিনি আরও বলেন, একসময় রংপুর-নীলফামারীসহ এই অঞ্চলের মঙ্গা লেগেই থাকতো, রাস্তাঘাট ছিল না। কথা ছিল নির্বাচিত হলে  এই অঞ্চলের মঙ্গা দূর করবো। এখন এই অঞ্চলে মঙ্গা নেই।

প্রধানমন্ত্রী বলেন, কৃষকদের ভর্তুকি দিয়ে সার-বীজসহ বিভিন্ন উপকরণ দেয়া হচ্ছে। কৃষকরা এখন কলের লাঙ্গল দিয়ে চাষ করে। পঞ্চাশ থেকে সত্তর শতাংশ কৃষিতে ভর্তুকি দেয়া হচ্ছে। ফলে উৎপাদন বৃদ্ধি পাচ্ছে। চিকিৎসা সেবার জন্য কমিউনিটি ক্লিনিক করে দিয়েছি। সাধারণ মানুষ বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা সেবা পাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা দিয়েছিলাম, এখন ডিজিটাল বাংলাদেশ। সবার হাতে হাতে মোবাইল। শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে বই দেয়া হচ্ছে। প্রত্যেক এলাকায় মানুষের জন্য ভাগ্য পরিবর্তনের কাজ করছি। ৫৬২টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র করা হয়েছে সারাদেশে। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ধর্মের জন্য সমানভাবে উন্নয়ন করবো। যাদের বাড়ি নেই, তাদের জমি ও বাড়ি দেয়া হয়েছে। যদি কোনো ভূমিহীন থাকে তাহলে আমাকে খবর দেবেন।

তিনি বলেন, এই নৌকা নুহ নবীর নৌকা, মহা প্লাবনে মানুষকে বাঁচিয়েছে। আবারও নৌকায় ভোট চেয়ে ঐ আসনের নৌকার প্রার্থী আহসানুল হক চৌধুরী ডিউককে পরিচয় করিয়ে দেন। এসময় উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির নেতা আমিনুল ইসলাম, সাবেক ছাত্র নেতা আব্দুল মতিনসহ অন্যরা।

পূর্বের খবরবাণিজ্য মেলা শুরু হতে পারে ১৫ জানুয়ারি
পরবর্তি খবরদেশের প্রতিটি জেলার উন্নয়ন করাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী