ট্রেন যারা মিস করেছে তারা আর কখনো গন্তব্যে পৌঁছাতে পারবে না: নাছিম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা ৮ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, গণতন্ত্র ও নির্বাচন একটি আরেকটির পরিপূরক। যারা নির্বাচনে আসেনি ও অংশগ্রহণ করেনি তারা ট্রেন মিস করেছে।তারা আর কখনো গন্তব্যে  পৌঁছাতে পারবে না।

সোমবার (২৫ ডিসেম্বর) বিকেলে মালিবাগে গণসংযোগ করার সময় তিনি গণমাধ্যমের সাথে আলাপকালে এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি জামাত এখন যে সন্ত্রাসী কর্মকাণ্ড করছে, হরতাল অবরোধের নামে মানুষকে পুড়িয়ে মারছে, মানুষের মালামালের ক্ষতি করছে,তাদের এসব কর্মকাণ্ড জন জীবনকে দুর্বিষহ করে তুলেছে। তাদের সমর্থন শূন্যের কোটায় গিয়ে পৌঁছেছে। মানুষ এখন এসব সন্ত্রাসীদের হাত থেকে বাঁচতে চায়। এরা সন্ত্রাসী ও দুর্নীতিবাজ।এরা সাম্প্রদায়িক ও নেতিবাচক রাজনীতি করে। দেশের মানুষের প্রত্যাশা এরা কখনোই বোঝেনা। যার কারণে তাদের আন্দোলন বারবার ব্যর্থ হয়। মানুষ তাদের আন্দোলনে অংশগ্রহণ করে না।

তিনি আরও বলেন, ভোট নিয়ে মানুষের উৎসাহ, উদ্দীপনা, জাগরণ ব্যাপক আকারে রয়েছে। ৭ তারিখ ভোট দেওয়ার জন্য মানুষ অপেক্ষা করছে। মানুষের এই আগ্রহ হলো তাদের গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা। আমি অলিতে গলিতে যেখানেই প্রচারণার জন্য গিয়েছি মানুষের ব্যাপক সাড়া পেয়েছি।তাদের ভালোবাসায় আমি অভিভূত।  যে রাজনৈতিক দল মানুষের পাশে থেকে, তাদের জন্য কাজ করে সেটি হলো বাংলাদেশ আওয়ামী লীগ। যার কারণে আওয়ামী লীগের প্রতি মানুষের এত ভালবাসা ও সমর্থন।

নাছিম বলেন, নির্বাচন যাতে সুষ্ঠু শান্তিপূর্ণভাবে হয় তার জন্য আমরা অঙ্গীকারবদ্ধ। নির্বাচন কমিশনের প্রত্যেকটি বিধি-নিষেধ আওয়ামী লীগের প্রার্থীরা মেনে চলছে। নেতাকর্মীদের সবার কাছে আমাদের আহ্বান থাকবে আপনারা নির্বাচনী আচরণবিধি মেনে চলবেন। নির্বাচন কমিশনের নিয়মের বাইরে যেয়ে ব্যানার পোস্টার করে আত্ম প্রচারণায় নেমে আচরণবিধি লঙ্ঘন করবেন না।

তিনি বলেন, ঢাকা ৮ আসনের উন্নয়ন ও মানুষের জীবনমান পরিবর্তনের জন্য আমি কাজ করবো।এই এলাকার মানুষের প্রত্যাশা হল মাদকমুক্ত, সন্ত্রাস মুক্ত একটি এলাকা।এখানে যাতে শিক্ষার পরিবেশ ঠিক থাকে সেজন্য আমি কাজ করবো।নারীর ক্ষমতায়ন যাতে বৃদ্ধি পায় এবং তথ্যপ্রযুক্তিতে যাতে তারা এগিয়ে যেতে পারে তার জন্যও আমি কাজ করব।

এর আগে তিনি  সকাল সাড়ে ১০.৩০ টায় ১৯ নং ওয়ার্ডের কাকরাইল মোসাফির টাওয়ার থেকে গণসংযোগ শুরু করেন। এরপর শান্তিনগর মোড়,  আনারকলি মার্কেট, সিদ্ধেশ্বরী এলাকা, রমনা কমপ্লেক্স এলাকায় পথসভা  করেন।

পরবর্তীতে বিকেল ৪ টা থেকে ১২ নং ওয়ার্ডের মারুফ মার্কেট, মৌচাক মোড়, মালিবাগ  ফাস্ট লেনে পথসভা, মালিবাগ মিনার মসজিদের সামনে গণসংযোগ, পিডব্লিউডি কলোনী এলাকায় পথসভা, গুলবাগ পানির পাম্প এলাকায় গণসংযোগ, গুলবাগ জামে মসজিদ এলাকায় গণসংযোগ, গুলবাগ ক্লাব মসজিদ এলাকায় গণসংযোগ ও ১২ নং ওয়ার্ডের নির্বাচনী কার্যালয়ের সামনে  পথসভা করেন। রাতে হজ্জ এজেন্সি এসোসিয়েশনের নেতাদের সাথে শান্তিনগর প্রধান নির্বাচনী কার্যালয়ে মতবিনিময় করেন।

এ সময় বাহাউদ্দিন নাছিম এর সাথে ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সহ-সভাপতি আওলাদ হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক মহিউদ্দিন মহি, ওয়ার্ড কাউন্সিলর আবুল বাসার, সৈয়দা রোখসানা চামেলী, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল সায়েম, আরিফুর রহমান টিটু, গনযোগাযোগা ও সাংবাদিকতা সম্পাদক ওবায়দুল হক খান।

এস/ভি নিউজ

পূর্বের খবরসিটি গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে এক্স-ইনডেক্স পরিবারের শোক প্রকাশ  
পরবর্তি খবরবিএনপি একটি সন্ত্রাসী দল: তোফায়েল আহমেদ