আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন দেশের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ: গালিবুর রহমান শরীফ

আশরাফুল আবেদীন; পাবনা প্রতিনিধি

নৌকার বিজয়ের লক্ষ্যে এবং প্রতিটি কেন্দ্রে ব্যাপক ভোটারদের উপস্থিতিতি থাকতে হবে। ভোটারদের নিরাপত্তার জন্য প্রশাসনের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের মাঠে কাজ করতে হবে। এই জন্য উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের প্রতি কঠোর পরিশ্রম করার আহবান জানিয়েছেন পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গালিবুর রহমান শরীফ।

১৮ ডিসেম্বর প্রতিক বরাদ্দের পর থেকে ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা ও পৌর আওয়ামীলীগের বিভিন্ন কর্মী সমাবেশ ও মতবিনিময় সভায় বক্তব্যকালে এসব প্রত্যাশা করে বক্তব্য প্রদান করছেন নৌকার প্রার্থী গালিবুর রহমান শরীফ।

নৌকা প্রার্থী শরীফ বলেন, এই নির্বাচনে নৌকা প্রতিকের সঙ্গে যেসব প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাদের প্রচার প্রচারণায় কোন রুপ বাঁধা প্রদান মেনে নেওয়া হবে না। ঈশ্বরদী-আটঘরিয়ার এই আসনে নির্বাচনের পরিবেশ সুষ্টু ও শান্তিপূর্ণ রয়েছে। নির্বাচনী আচরণবিধী মেনে প্রচার প্রচারণা চালাতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার দেশব্যাপী যে ব্যাপক উন্নয়ন করেছেন যা মানুষের মাঝে তুলে ধরতে হবে। বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করতে হবে।

তিনি আরও বলেন, বিএনপি দলের প্রধান তারেক রহমান অগ্নি সন্ত্রাসী। মানুষ হত্যাকারী। দেশের টাকা বিদেশে পাচারকারী। এখন বিদেশে বসে দেশের মানুষকে পুড়িয়ে মারছে। নির্বাচনকে বানচাল করতে নানা রকম ষড়যন্ত্র করছে। দেশের মানুষ অগ্নি সন্ত্রাসীদল বিএনপিকে বয়কট করেছে। বিএনপির জ্বালাও পোড়াও করে আগুনে পুড়িয়ে মানুষ হত্যা, রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করার রাজনীতিকে এ দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। এই কারণে বিএনপির কোনো কর্মসুচিতে জনগন সাঁড়া দেয়নি। অন্য দিকে শেখ হাসিনার সরকার দেশকে মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরালস কাজ করে যাচ্ছেন। দেশবাসী তা জানে। তাই মানুষ শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী হিসেবে দেখতে নৌকাকে বিজয়ী করার লক্ষ্যে ভোট কেন্দ্রে আসবেন।

ভোটারদের উদ্দেশ্যে নৌকা প্রার্থী গালিবুর রহমান শরীফ বলেন, আপনারা বিএনপির ঘৃণিত কর্মসুচিকে ভয় করবেন না। তাদের কোন অপ্রচারে কান দেবেন না। আপনাদের নিরাপত্তা প্রদানে প্রশাসনের পাশাপাশি আওয়ামীলীগের নেতাকর্মীরা ভোট কেন্দ্রে উপস্থিত থেকে কাজ করবে। আপনারা সুষ্টু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট প্রদান করে নিরাপদে বাড়িতে ফিরতে পারবেন।

এদিকে খোঁজ নিয়ে ও আওয়ামীলীগের দলীয় সুত্রে জানা যায়, ভোটারদের ভোট কেন্দ্রে উপস্থিত করতে পাড়া ও মহল্লায় নির্বাচনী কমিটি গঠন করা হয়েছে। যে কমিটি ভোটারদের নিরাপদে ভোট কেন্দ্রে আসতে এবং বাড়িতে ফিরতে কাজ করবে।

উল্লেখ্য, গালিবুর রহমান শরীফ এই আসনের পর পর ৫ বারের এমপি ও সাবেক ভূমিমন্ত্রী ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা প্রয়াত শামসুর রহমান শরীফ ডিলুর ছেলে। গালিব শরীফ পাবনা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক। পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতিকের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আওয়ামীলীগ নেতা ও সাবেক এমপি পাঞ্জাব আলী বিশ্বাস ঈগল প্রতিক, জাতীয় পার্টি (এরশাদ) লাঙ্গল প্রতিকে রেজাউল করিম, জাসদ (ইনু) মশাল প্রতিকে বীরমুক্তিযোদ্ধা আব্দুল খালেক, কৃষক শ্রমিক জনতালীগ পাটির গামছা প্রতিকে আতাউল হাসান ও বিএনএফ পার্টির আম মার্কা প্রতিকে মুনসুর আলী।

এস/ভি নিউজ

পূর্বের খবরদেশের নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করেছে বিএনপি-জামায়াত
পরবর্তি খবরদৈনিক রাশিফল: শনিবার দিনটা আপনার কেমন যাবে?