সংসার সামলেই নারীকে বাইরে কাজ করতে হয় : কোয়েল

দুর্গাপূজায় মুক্তি পাচ্ছে ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিকের নতুন সিনেমা ‘জঙ্গলে মিতিন মাসি’। এই ছবিতে মিতিন মাসির চরিত্রে অভিনয় করছেন তিনি। পর্দায় যাকে দেখা যাবে সংসার সামলে নিজের ইচ্ছে থেকেই বিভিন্ন রহস্য উন্মোচন করতে।
বাস্তব জীবনে প্রতিটি নারীর মাঝেই মিতিন মাসির রূপ দেখতে পান কোয়েল। সম্প্রতি কলকাতার এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই মন্তব্য করেছেন তিনি।

কোয়েলের কথায়, ‘সংসার সামলে বাইরের কাজ করাটাই তো নারীদের জীবন। যারা রোজ কাজে যান, তারা ভোরে উঠে সংসারের কাজ সেরে ফেলেন। সেই কারণেই তো বলছিলাম, শুধু আমি কেন, সব মেয়েই তো অনেকটা মিতিনেরই মতো। তবে আমার মনে হয়, সবার জন্য ভাবা ভালো, কিন্তু নিজের জন্যও ভাবা উচিত। এতটা আত্মত্যাগী হয়ে যাবেন না যে, নিজের স্বপ্নটাই পূরণ করতে পারলেন না। মিতিন কিন্তু সেটাই শেখায়। সেই কারণেই এই চরিত্রটা আমায় এতটা অনুপ্রাণিত করে।’

কাজের বাইরে সংসারই সবকিছু কোয়েলের জন্য। দুটোই একসাথে সামলান সমান তালে। কিন্তু যখন শুটিংয়ে থাকেন তখন কিভাবে ছেলের খেয়াল রাখেন? অভিনেত্রীর ভাষায়, ‘মাতৃত্ব সব নারীকেই কোনো না কোনোভাবে বদলে দেয়। আগে আমার দিনটা অন্যভাবে কাটতো। এখন শুধু অ্যাকশন থেকে কাটটুকু আমি দর্শকের। এর বাইরের সময়টা আমি সারাক্ষণ ভাবছি কবীর কী করছে। সিসিটিভি-তে দেখছি, ঘরে খেলছে কি না। কী খেলো, কী খেলো না, সবসময় এ সবই তো ভাবছি।’

২০১৩ সালে প্রযোজক নিসপাল সিংকে বিয়ে করেছেন কোয়েল মল্লিক। তাদের একমাত্র পুত্র কবীর পৃথিবীতে এসেছে ২০২০ সালে। বিয়ের পর থেকে পর্দায় খুব একটা নিয়মিত না হলেও ভক্তদের বেশ কয়েকটি সিনেমা উপহার দিয়েছেন তিনি।

উল্লেখ্য, ‘জঙ্গলে মিতিন মাসি’ নির্মাণ করেছেন অরিন্দম শীল। এতে কোয়েল মল্লিকের সঙ্গে আছেন শুভ্রজিৎ দত্ত, লেখা চ্যাটার্জি, অসীম রায়চৌধুরী, কমলিকা ব্যানার্জি, পায়েল রায় প্রমুখ। ১৯ অক্টোবর এটি পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে।

পূর্বের খবরদুর্গাপুরে শিশু শিক্ষার্থীকে কুপিয়ে জখম
পরবর্তি খবরত্রিশালে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী হাবিবুর রহমান খানের জন্য বিশেষ মোনাজাত