বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন

ওয়ানডে বিশ্বকাপ নিয়ে ক্রিকেট বিশ্লেষক থেকে ভক্ত সকলেরই আগ্রহের কমতি নেই। মেগা এই আসরের উত্তাপ টাইগার ক্রিকেটে বেশ ভালো ভাবেই লেগেছে। বিশ্বকাপের আগে দল নিয়ে হয়েছে একাধিক পরীক্ষা-নিরীক্ষা। এরপর শেষ মূহুর্তে বিশ্বকাপে খেলা নিয়ে সাকিব-তামিমের বিরোধ। যে উত্তাপ গতকাল মাঝরাতেও গড়িয়েছে বিসিবি সভাপতির বাসায়। অবশেষ সব উত্তাপ ও ঝড় শেষে ভারত বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একই সাথে আসন্ন এই মেগা টুর্নামেন্টের জন্য জার্সিও উন্মোচন করেছে বিসিবি।

আগামীকাল ভারতের বিমান ধরবে বাংলাদেশ। বিশ্বকাপের স্কোয়াড ঘোষণায় আইসিসির বেঁধে দেওয়া সময় ছিল ২৮ সেপ্টেম্বর। এর মধ্যে স্কোয়াড ঘোষণা করতে হবে। সেই নিয়ম মেনে আজ কাঙ্ক্ষিত সেই বিশ্বকাপ দল টাইগার ক্রিকেট বোর্ড।
আজ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে শেষে বিসিবি এক ভিডিও বার্তায় ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করে। যেখানে প্রতি ক্রিকেটার তাদের বিশ্বকাপ জার্সি গ্রহণ করেন। তামিমকে ছাড়াই চূড়ান্ত হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ দল।যেখানে বড় চমক দেশসেরা ওপেনার তামিম ইকবালের না থাকা। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসানের ইচ্ছাতেই শতভাগ ফিট না থাকায় বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়লেন তামিম। তার বদলে বিশ্বকাপের বিমান ধরবেন তরুণ ক্রিকেটার তানজিদ হাসান তামিম।
আজ বিসিবির সকল সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও শেয়ার করেছে সংস্থাটি। এতে দেখা যায় বিশ্বকাপের জার্সি নিয়ে দলে থাকা ক্রিকেটারদের দরজায় কড়া নাড়ছেন একজন। আর সেই জার্সি গ্রহণ করছেন বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটাররা। পরে সেই জার্সি পরিহিত অবস্থায় আসন্ন বিশ্বকাপে নিজেদের আগমনী বার্তাও জানিয়েছেন তারা।
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড:
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী মিরাজ, তাওহীদ হৃদয়, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, শেখ মাহেদী, তানজিদ তামিম, তানজিম সাকিব।

পূর্বের খবরসৌদি আরবের অনেক কোম্পানি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী : রাষ্ট্রদূত
পরবর্তি খবরবিশ্বকাপ খেলতে দেশ ছাড়ল টাইগাররা