একসঙ্গে চার কন্যা সন্তান জন্ম দিলেন গৃহবধূ

মানিকগঞ্জে একসঙ্গে চার কন্যা সন্তানের জন্ম দিয়েছেন ফারজানা আক্তার (৩০) নামের এক গৃহবধূ। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাতে স্থানীয় মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে নরমাল ডেলিভারির মাধ্যমে চার সন্তানের জন্ম দেন তিনি।

তবে তাদের ওজন স্বাভাবিকের তুলনায় কম থাকায় স্বাস্থ্য ঝুঁকির কারণে শনিবার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

ফারজানা আক্তার জেলার ঘিওর উপজেলার সিংজুরি ইউনিয়নের বাইলজুরী গ্রামের শওকত আলীর মেয়ে। তিনি দৌলতপুর উপজেলার আন্দিবাড়ি গ্রামের সেনা সদস্য শরিফুল ইসলামের স্ত্রী।

মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি অ্যান্ড অবস বিভাগের চিকিৎসক তামান্না আক্তার জানান, শুক্রবার রাতে প্রসব বেদনা উঠলে স্বজনরা ওই নারীকে হাসপাতালে ভর্তি করেন।এরপর তার স্বাস্থ্য পরীক্ষা শেষে নরমাল ডেলিভারির মাধ্যমে চার সন্তানের জন্ম দেন। চার জনই কন্যা সন্তান। মা ও বাচ্চারা সুস্থ রয়েছেন। তবে স্বাভাবিক সময়ের আগে জন্ম নেওয়ায় তাদের ওজন তুলনামূলক কম। এজন্য স্বাস্থ্য ঝুঁকি রয়েছে। তাদের নিবিড় পযর্বেক্ষণে রাখতে হবে।

তিনি আরও জানান, যেহেতু ফারজানা আক্তারের স্বামী সেনা সদস্য। এ কারণে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে যাওয়া হয়।

ফারজানার স্বামী শরীফুল ইসলাম জানান, আগেও তাদের ঘরে দুটি কন্যা সন্তান রয়েছে। সৃষ্টিকর্তা আবারও এক সঙ্গে চার কন্যা সন্তান দিলেন। এতে তারা অখুশি নন। বরং পরিবারের সবাই অনেক খুশি হয়েছেন। তিনি স্ত্রী সন্তানদের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

পূর্বের খবরশিশুদের ওমরাহ পালন নিয়ে নতুন নির্দেশনা সৌদির
পরবর্তি খবরবাবাকে হারালেন ক্রিকেটার রুবেল হোসেন