কর্মচারীর গ্রাম দেখতে বাংলাদেশে এসে মুগ্ধ সৌদি নাগরিক

ফারুক আহমেদ :
কর্মচারীর প্রতি ভালোবাসা থেকে তাঁর গ্রাম দেখতে স¤প্রতি সৌদি আরবের জেদ্দা থেকে বাংলাদেশে এসেছেন সৌদি নাগরিক আবু নাসের। তিনি ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মঠবাড়ী ইউনিয়নে এসে নিজ কর্মীর স্বজনদের ভালোবাসা ও আতিথেয়তায় মুগ্ধ হচ্ছেন। কর্মীর প্রতি ভালোবাসা থেকে এবং বাংলাদেশের গ্রামীণ পরিবেশ দেখতে তিনি এ ভ্রমণ করছেন।
সরেজমিন ঘুরে দেখা যায়, আবু নাসের বরশী দিয়ে পুকুর থেকে মাছ ধরার চেষ্টা করছেন, জাল দিয়ে পুকুর থেকে মাছ ধরা দেখছেন, গ্রামীন পরিবেশে গরু-ছাগল, হাঁস-মুরগি পালন দেখে তিনি অনেক আনন্দিত হচ্ছেন। স্থানীয় বাজার থেকে নিজে ঘুরে ঘুরে বিভিন্ন শাক-সবজি কিনছেন। এসময় দুভাষী হিসেবে তাকে সহযোগিতা করছেন প্রবাসী দেলোয়ারের চাচা আব্দুস সাত্তার।
এসময় সৌদি নাগরিক আবু নাসেরের সাথে কথা হলে তিনি বলেন, আমাদের কর্মচারী দেলোয়ার ও মনির আমাদের খুবই আস্থাশীল। তাদের আমি অনেক ভালোবাসি। দীর্ঘদিন কাজ করার সুবাদে আমরা তাঁর সততা ও কাজের দক্ষতার কারণে তাদের ওপর আস্থা রাখি। তাদের ভালোবাসার টানে এখানে এসে আমার অনেক ভালো লাগছে। তাদের পরিবারের লোকজন অনেক ভালো। সৌদিতে বাংলাদেশের কর্মজীবীদের কার্যকলাপ অনেক ভালো। তারা অনেক পরিস্কার-পরিচ্ছন্ন। আমরা তাদেরকে আমাদের পরিবারের সদস্যদের মতোই মনে করি, তাদের নিজের সন্তানের মতো করে ভালোবাসি। তারাও আমাদের অনেক ভালোবাসে। এখানে যা দেখছি সবাই কাজকর্ম করে, মুরগির ফার্ম আছে, ক্ষেতখামার আছে, নিজেরাই মাছ চাষ করে, কোন তরকারির জন্য হোটেলে যাওয়া লাগে না। আর আমাদের এসবের জন্য অন্যের মুখাপেক্ষী থাকতে হয়। এবিষয় গুলো আমার খুব ভালো লাগছে, উপভোগ করছি।
দেলোয়ারের বাবা মিন্টু মিয়ার সাথে এবিষয়ে কথা হলে তিনি বলেন, আমার দুই ছেলের কাজের সুবাদে তাদের মালিক একজন সৌদি নাগরিক আমাদের মতো এমন অজপাড়াগাঁয়ের গরীবের বাড়িতে বেড়াতে আসবেন তা আমার কল্পনাতেও ছিল না। আমার অনেক ভালো লাগছে, গর্ববোধ করছি। আমার ছেলেদের সততা, আন্তরিকতা ও ভালোবাসায় উনার মতো একজন মানুষ আজ আমাদের বাড়িতে অবস্থান করছেন। বাবা হিসেবে এর চেয়ে বড় প্রাপ্তি ও খুশির বিষয় আর কি হতে পারে। উনি আটদিন আমাদের এখানে থাকবেন। আমরা চেষ্টা করছি উনি যেনো বাংলাদেশ ও এদেশের মানুষ সম্পর্কে একটা ভালো ধারণা নিয়ে যেতে পারেন। উনাদের সাথে আমাদের আত্মিক সম্পর্কটা যেনো আরও সুদৃঢ় হয়।

পূর্বের খবরকাপাসিয়ায় মুক্তিযোদ্ধাদের মিলনমেলায় রিমি এমপি
পরবর্তি খবরচীন এবং ভারতীয়দের জন্য অন অ্যারাইভাল ভিসা দেবে মিয়ানমার