বাকৃবিতে ন্যাশনাল এনভায়রনমেন্ট কার্নিভাল অনুষ্ঠিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ন্যাশনাল এনভায়রনমেন্ট কার্নিভাল ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৭ জুন) বাকৃবি চাষি ভবন মিলনায়তনে বিকেল ৩টায় ইয়ুথপ্রেনার নেটওয়ার্ক এবং বাংলাদেশ এগ্রিকালচারাল অলিম্পিয়াডের আয়োজনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আজ ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক বাছাইপর্ব অনুষ্ঠিত হয়েছে। আঞ্চলিক বাছাইপর্বে ছয়টি বিভাগে প্রায় ৩৫০ প্রতিযোগী অংশগ্রহণ করে। আঞ্চলিক বাছাই পর্বে অনুষ্ঠিত পরিবেশ অলিম্পিয়াড, পরিবেশ কুইজ, কেস সলভিং, চিত্রাঙ্কন, ডিজিটাল পোস্টার এবং পরিবেশবান্ধব বিজ্ঞান প্রকল্প থেকে ২৪ প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়েছে।

বাংলাদেশ এগ্রিকালচারাল অলিম্পিয়াডের প্রতিষ্ঠাতা এবং পরিচালক মো. আতিকুর রহমানের সভাপতিত্বে বাকৃবি চাষি ভবনের মিলনায়তনে এই পুরস্কার বিতরণীতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. হারুন-অর-রশিদ। বিশেষ অতিথি ছিলেন ফিশারিজ টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. ফাতেমা হক শিখা, বাংলাদেশ এগ্রিকালচারাল অলিম্পিয়াডের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হক রিপন এবং ইয়ুথপ্রেনার নেটওয়ার্কের অপারেশন্স ম্যানেজার মো. মাশফিকুর রহমান মুন্না।

ড. মুহাম্মদ মাহফুজুল হক রিপন বলেন, এই আয়োজন শিক্ষার্থীদের পরিবেশ নিয়ে সচেতন করবে। মানুষের কারণেই পরিবেশের বিপর্যয় ঘটছে। ক্ষতিগ্রস্ত হচ্ছে বায়োম। আমাদের পরিবেশ রক্ষার্থে ভাবতে হবে। তরুণদের পরিবেশ রক্ষায় ভাবতে সাহায্য করে এমন আয়োজন।

কার্নিভালের সার্বিক সহযোগিতায় ছিল জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং মিডিয়া পার্টনার হিসেবে আছে জাগো নিউজ, কালের কণ্ঠ, দীপ্ত টেলিভিশন।

পূর্বের খবরআইনজীবীকে রড দিয়ে পেটানোর অভিযোগ অতিরিক্ত ডিআইজির বিরুদ্ধে
পরবর্তি খবরভালুকায় চলন্ত বাসে পোশাকশ্রমিককে ধর্ষণচেষ্টা, আটক ৩