ব্যাটারিতে সেরা ৭ স্মার্টফোন

নতুন ফোন কিনতে যাওয়ার আগে দারুণ দারুণ ফিচার এবং হার্ডওয়্যার পাশাপাশি দীর্ঘস্থায়ী ব্যাটারির বিষয়টিও ভাবায়। কারণ স্মার্টফোনের ব্যাটারির চার্জ বেশিক্ষণ থাকে না-এ সমস্যা রীতিমতো সর্বজনীন। তাই স্মার্টফোন কম্পানিগুলো দীর্ঘস্থায়ী ব্যাটারির দিকে নজর দিচ্ছে। প্রতিটি কম্পনি নিজেদের সঙ্গে পাল্লা দিয়ে তৈরি করছে দীর্ঘস্থায়ী ব্যাটারির স্মার্টফোন।

আর স্মার্টফোন ব্যবহারকারীদের সুবিধার জন্য ব্যাটারির দিক দিয়ে সেরা সাতটি স্মার্টফোনের একটা তালিকা দিয়েছে প্রযুক্তিবিষয়ক অনলাইন পোর্টাল ‘সিনেট’। জানুন সাত স্মার্টফোনের খবর-

অ্যাপল আইফোন এক্সআর

সিনেটের দেওয়ার সেরা সাতটি স্মার্টফোনের তালিকায় রয়েছে আইফোন এক্সআর। অ্যাপল কম্পানির আইফোনগুলোর মধ্যে সবচেয়ে বেশি সময় ধরে চার্জ থাকে আইফোন এক্সআরে। এই ফোনটিতে চার্জ থাকে ১৯ ঘণ্টা ৫৩ মিনিট। এ ছাড়াও এই ফোনটিতে রয়েছে কাঙ্ক্ষিত সব ফিচার। সেই সঙ্গে রয়েছে অনকে বড় স্ক্রিন। অনেক দ্রুত গতিতে কাজও করে।

স্যামসাং গ্যালাক্সি নোট টেন প্লাস

সিনেটের তালিকায় রয়েছে স্যামসাং গ্যালাক্সি নোট টেন প্লাসও। এ ফোনটিতে চার্জ থাকে ২১ ঘণ্টা। সেই সঙ্গে ফোনটিতে রয়েছে ৬ দশমিক ৮ ইঞ্চির স্ক্রিন। রয়েছে তিনটি রিয়ার ক্যামরাও।

মোটরোলা মোটো জি সেভেন পাওয়ার

সেরা সাত ফোনের মধ্যে আছে মোটরোলার মোটো জি সেভেন পাওয়ার। এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে পাঁচ হাজার এমএএইচ ব্যাটারি। ফোনটিতে চার্জ থাকে ২৩ ঘণ্টা ১০ মিনিট। বলা হচ্ছে, এ বছরের সবচেয়ে দীর্ঘস্থায়ী ব্যাটারির স্মার্টফোন এটি।

স্যামসাং গ্যালাক্সি এস টেন প্লাস

সেরা সাত ফোনের তালিকায় স্থান দখল করেছে স্যামসাং গ্যালাক্সি এস টেন প্লাসও। এই ফোনটির দাম বাজারে অকে বেশি। ফোনটি এক বার চার্জ দিলে ২১ ঘণ্টা আগে আর চার্জ দিতে হবে না।

এলজি ভি ফিফটি থিনকিউ

সেরা সাত ফোনের তালিকায় থাকা এলজি ভি ফিফটি থিনকিউয়ে আছে পাঁচটি ক্যামেরা এবং পানি প্রতিরোধের ব্যবস্থা। সেই সঙ্গে ফোনটিতে একটি হেডফোন জ্যাকও রয়েছে। এতো কিছু থাকার পরও ফোনটি এক বার চার্জ দিলে ১৮ ঘণ্টা ৪৯ মিনিট আগে আর চার্জ দিতে হবে না।

হুয়াওয়ে পি থার্টি প্রো

চারটি ক্যামেরায় এবং একটি সুন্দর ডিজাইনের পি থার্টি প্রোতে রয়েছে সবচেয়ে ভালো ক্যামেরা। এটিতে ব্যবহার করা হয়েছে চার হাজার দু’শ এমএএইচের ব্যাটারি। এই ফোনটিতে এক বার চার্জ দিলে ২২ ঘণ্টা ৫৭ মিনিটের মধ্যে আপনাকে চার্জ দেওয়ার কথা মনে করতে হবে না। চার্জর কথা ভুলে গিয়ে আরাম করে ব্যবহার করতে পারবেন এ ফোন।

স্যামসাং গ্যালাক্সি নোট নাইন

ব্যাটারিরে দিক থেকে সেরা সাত স্মার্টফোনের মধ্যে রয়েছে স্যামসাং গ্যালাক্সি নোট নাইনও। ২০১৮ সালের দিকে বাজারে আসলেও এখনো ফোনটি বাজার ধরে রেখেছে। এ ফোনটি এক বার চার্জ দিয়ে ১৯ ঘণ্টা ২০ মিনিট ব্যবহার করতে পারবেন।