‘১১ বছরে দেশে বিদ্যুৎ উৎপাদন বেড়েছে সাত গুণ’

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, দেশে যোগাযোগ ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। ঠিক তেমনি বিদ্যুতের ক্ষেত্রে উন্নতি হচ্ছে। গত ১১ বছরে দেশে বিদ্যুৎ উৎপাদন প্রায় তার ৭ গুণ বৃদ্ধি পেয়েছে। ভবিষ্যতে খুঁটির উপর দিয়ে নয়, বিদ্যুৎ লাইন মাটির নিচ দিয়ে নেওয়া হবে। ইতোমধ্যে বড় বড় শহরগুলোতে সে অনুযায়ী কাজ শুরু করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের টান কড্ডা এলাকায় নাওজোর ২০/২৮ এমভিএ, ৩৩/১১ কেভি উপকেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার একটি পরিকল্পনা ‘আমার গ্রাম আমার শহর’ এ অর্থ হচ্ছে শহরের মানুষ যে সুযোগ-সুবিধা পায় গ্রামের মানুষও সেই সুযোগ সুবিধা পাবে। যাতে মানুষ শহরে যাওয়ার জন্য পাগল না হয়।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. খোরশেদ আলম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাজীপুর পল্লী সমিতি ১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী যুবরাজ চন্দ্র পাল, গাজীপুর বাপবিবো’র নির্বাহী প্রকৌশলী মো. রেজাউল করিম, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর এম এ বারী, গাজীপুর মহানগর আওয়ামী লীগের বনপরিবেশ বিষয়ক সম্পাদক সিরাজুল ইসরাম চৌধুরী, সদস্য ফাইজুল ইলম দীলিপ প্রমুখ।

মন্ত্রী আরো বলেন, আগামী দুই বছরের মধ্যে পাইপ লাইনের গ্যাস থাকবে না। সব বাসা বাড়িতে সিলিন্ডার গ্যাস ব্যবহার করতে হবে। এখন যে দামে সিলিন্ডার গ্যাস কেনা হয়, তখন তার অর্ধেক দামে তা পাওয়া যাবে।