যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৮ উইকেটে জিতল বাংলাদেশের মেয়েরা

স্কটল্যান্ডে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৮ উইকেটে জিতল বাংলাদেশের মেয়েরা।

গতকাল রবিবার স্কটল্যান্ডের আরব্রোথে টসে জিতে আগে ব্যাট করে যুক্তরাষ্ট্রের মেয়েরা। মার্কিন মুল্লুকে ক্রিকেটের প্রচলন খুবই কম, এমনকি দলের বেশির ভাগ সদস্যই উপমহাদেশের অথবা ক্যারিবিয়ানে জন্মগ্রহণ করে পরে যুক্তরাষ্ট্রের অভিবাসী হয়েছেন। খেলার অভিজ্ঞতাও বেশি দিনের নয়। তাই নাহিদা আক্তার, জাহানারা আলম ও খাদিজা তুল কুবরার বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি কেউ। ১৯.৫ ওভারে মাত্র ৪৬ রানেই অল আউট হয়ে যায় যুক্তরাষ্ট্রের মেয়েরা। যুক্তরাষ্ট্রের পক্ষে সর্বোচ্চ ১৫ রান করেন তামিলনাড়ুর মেয়ে সুগীতা চন্দ্রশেখর করেন। বাকিরা কেউই দুই অঙ্কে যেতে পারেননি।

৩ উইকেট নিয়েছেন নাহিদা আখতার। আর ২টি করে উইকেট নিয়েছেন জাহানারা আলম ও খাদিজাতুল কুবরার। এছাড়া ১ উইকেট নিয়েছেন রিতু মনি।

৪৭ রানের সহজ টার্গেটে খেলতে নেমে কোনো কষ্টই করতে হয়নি বাংলাদেশকে। দলীয় ৪২ রানে পর পর উদ্বোধনী ব্যাটসম্যান সানজিদা ইসলাম ও আয়েশা রহমানের উইকেট পতনের পর আর কোনো বিপদ ঘনাতে দেননি নিগার সুলতানা। তিনি রিতু মনিকে নিয়ে এক বাউন্ডারিতে দলের জয় নিশ্চিত করেন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন সানজিদা।