জ্যামাইকা টেস্টে ভালো অবস্থানে ভারত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জ্যামাইকা টেস্টের প্রথম দিন শেষে ভারতের সংগ্রহ ৫ উইকেটে ২৬৪ রান। এদের মধ্যে মায়াঙ্ক আয়ারওয়াল ও বিরাট কোহলির ব্যাট থেকে হাফসেঞ্চুরি আসে। দিন শেষে ৪২ রানে হনুমা বিহারি ও ২৭ রানে ঋষভ পান্ত অপরাজিত আছেন। এই জুটির রানের সংখ্যা অবিচ্ছিন্ন ৬২।

গতকাল শুক্রবার সিরিজের দ্বিতীয় টেস্টে টস হেরে ব্যাটিংয়ে নামে কোহলিরা। কিন্তু ৩২ রানেই ড্রেসিংরুমে ফিরে যান উদ্বোধনী ব্যাটসম্যান লোকেশ রাহুল। হোল্ডারের আউট-সুইঙ্গারে স্লিপে ক্যাচ দিয়ে মাত্র ১৩ রানে ফেরেন তিনি। এরপরে তিন নম্বরে নামা চেতেশ্বর পূজারাও ব্যর্থ হন। কর্নওয়ালের অফ স্পিনে মাত্র ৬ রানে ক্যাচ দিয়ে বিদায় নেন।

তবে তৃতীয় উইকেট জুটিতে শুরুর ধাক্কা সামলে ওঠে ভারত। আগারওয়াল ও কোহলি মিলে ৬৯ রানের জুটি গড়েন। ৫৫ রান করে আগারওয়াল ফিরে গেলেও আরও কিছুক্ষণ টিকে থাকেন অধিনায়ক কোহলি। তাকেও(কোহলি) ৭৬ রানে থামান হোল্ডার।

এরপরে পঞ্চম উইকেটে নামা রায়হানেকে নিয়ে এগুতে থাকে কোহলি। কিন্তু তাদের জুটি বড় পার্টনারশিপের ইঙ্গিত দিতে পারেনি। কারণ ব্যক্তিগত ২৪ রানের মাত্রায় কেমার রোচের বোলে আউট হয়ে ড্রেসিংরুমে ফিরে যান রায়হানে। তিনি যাওয়ার পর ক্রিজে বেশিক্ষণ টিকে থাকতে পারেনি কোহলি।

তিনি সেঞ্চুরির আভাস দিলেও ৭৬ রানে ভারতীয় অধিনায়ককে থামান হোল্ডার। এ কারণে প্রথম দিনে ওয়েস্ট ইন্ডিজের সেরা বোলার জেসন হোল্ডারকেই বলা যায়। ৩৯ রানে ৩ উইকে নেন ক্যারিবীয় অধিনায়ক।