প্রস্তুতি ম্যাচে অজিদের নেতৃত্ব দেবেন উসমান খাজা

পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজের চতুর্থ ম্যাচে মাঠে নামার আগে ডার্বিশায়ারের বিপক্ষে সফরের শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া একাদশ। আজ বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই ম্যাচে অজিদের নেতৃত্ব দেবেন উসমান খাজা। এখন পর্যন্ত সমতায় আছে  ইংল্যান্ড-অস্ট্রেলিয়া।

তিন দিনের এই প্রস্তুতি ম্যাচে ফিরছেন স্টিভেন স্মিথ। দলে ডাকা হয়েছে বিশ্বকাপে দারুন পারফরম্যান্স করা অ্যালেক্স ক্যারি। তবে বিশ্রামে থাকবেন অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক টিম পেইন, ডেভিড ওয়ার্নার, ট্রেভিস হেড, প্যাট কামিন্স, জস হ্যাজেলউড, জেমস প্যাটিনসন ও নাথান লায়ন।

এর আগে লর্ডস টেস্টে ইনজুরিতে পড়ায় হেডিংলি টেস্ট খেলতে পারেননি স্মিথ। শেষ দুই ম্যাচে তাঁকে দলে জায়গা দিতেই এই প্রস্তুতি ম্যাচে তাকে ফেরানো হচ্ছে। জানা গেছে, ডার্বিশায়ারের বিপক্ষে তাকে ফিটনেস টেস্টে পাশ করতে হবে। এই পরীক্ষা পাশ করলেই কেবল ম্যানচেস্টার টেস্টে নামতে পারবেন।

এদিকে দলের বেশিরভাগ ক্রিকেটার না থাকায় সাসেক্স থেকে ডাক পেয়েছেন উইকেট রক্ষক ব্যাটসম্যান ক্যারি। বিশ্বকাপের পর থেকে সাসেক্সে খেলে আসছেন ক্যারি।

ডার্বিশায়ারের বিপক্ষে অস্ট্রেলিয়া একাদশ:
উসমান খাজা, ক্যামেরন ব্যানক্রফট, অ্যালেক্স ক্যারি, মাক্রাস হ্যারিস, মারনাস লাবুশানে, মিচেল মার্শ, মাইকেল নাসের, পিটার সিডল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক ও ম্যাথু ওয়েড।