বার্সেলোনাতেই যেতে চান নেইমার

দলবদলের জানালা বন্ধ হয়ে যেতে বাকি মোটে পাঁচ দিন। নেইমারের ঘোলাটে অবস্থার পরিবর্তন হয়নি এখনো। নিত্যই বেরোচ্ছে নতুন খবর। সর্বশেষ যেমনটা দাবি, পিএসজি ছেড়ে ফিরতে চান তিনি বার্সেলোনাতেই; অন্য কোনো ক্লাবে নয়।

এমনিতে নেইমারকে কেনার সামর্থ্য খুব বেশি ক্লাবের নেই। মৌসুমের বাজে শুরুর পর সম্প্রতি রিয়াল মাদ্রিদের আগ্রহের গুঞ্জন উসকে ওঠে । চ্যাম্পিয়নস লিগ জয়ের জন্য মরিয়া জুভেন্টাসও নাকি তাঁকে চায়। কিন্তু নেইমারের চাওয়া শুধুই বার্সা। পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দোকে তা জানিয়ে দিয়েছেন সাফ।

কিন্তু বার্সায় ফিরতে চাইলেই কি আর ফেরা যায়! এ ক্ষেত্রে বড় বাধা নেইমারের মূল্য। দুই মৌসুম আগে যে ২২২ মিলিয়ন ইউরো দিয়ে এই ব্রাজিলিয়ানকে কিনেছিল, এর কমে তারা ছাড়তে নারাজ। এত অর্থ এ মুহূর্তে দেওয়ার সামর্থ্য নেই বার্সার। দুটি প্রস্তাব প্রত্যাখ্যাত হওয়ার পর ১৭০ মিলিয়ন ইউরোর তৃতীয় প্রস্তাব নাকি করেছে স্প্যানিশ ক্লাবটি। সে অর্থও দেবে আগামী মৌসুমে, আপাতত এ মৌসুম ধারে বার্সায় খেলবেন নেইমার। এ প্রস্তাবে পিএসজি হ্যাঁ কিংবা না করেছে, তা জানা যায়নি। তবে ফরাসি দৈনিক ‘লা পেরিসিয়ান’-এর দাবি, বার্সার কাছে উল্টো ভিন্ন এক প্রস্তাব করেছে পিএসজি। ১০০ মিলিয়ন ইউরো চায় তারা, সঙ্গে ফরোয়ার্ড উসমান দেম্বেলে ও রাইট ব্যাক নেলসন সেমেদোকে। এ দুজনের মূল্য ধরলে নেইমারের সামগ্রিক দাম গিয়ে ঠেকে প্রায় ২৫০ মিলিয়ন ইউরোতে। এত অর্থ খরচ করে কি বার্সা ফেরাবে ওই ব্রাজিলিয়ানকে?

পিএসজিতে নেইমারের যেমন অচলাবস্থা, ইন্টার মিলানে মাউরো ইকার্দির তেমনি। ক্লাবের সঙ্গে তাঁর ঝামেলা অনেক দিনের। নতুন কোচ আন্তোনিও কন্তে এ আর্জেন্টাইন ফরোয়ার্ডকে রাখেননি তাঁর এই মৌসুমের পরিকল্পনায়। এ অবস্থা থেকে মুক্তির একটি খরব দিয়েছে গাজেত্তা দেল্লো স্পোর্ত। জুভেন্টাসে অগুরুত্বপূর্ণ হয়ে ওঠা আরেক আর্জেন্টাইন পাউলো দিবালার সঙ্গে ইকার্দির অদলবদলের সম্ভাবনা নাকি বাজিয়ে দেখতে চায় দুই ক্লাব।

নিজ ক্লাবে আরেক ব্রাত্য আলেক্সিস সানচেস। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে তাঁর ইন্টার মিলানে যাওয়া নিয়ে কথাবার্তা হচ্ছে জোরেশোরে। এই চিলিয়ান ফরোয়ার্ড ধারে যাবেন নাকি বিক্রি করা হবে, এ নিয়ে ধোঁয়াশা অবশ্য রয়েছে। তবে ক্লাব বদলালে যে সানচেসকে সাপ্তাহিক পাঁচ লাখ পাউন্ডের জায়গায় ছাড় দিতে হবে, তা নিয়ে সন্দেহ নেই। সূত্র : মার্কা, ডেইলি মেইল