ডেঙ্গুতে মৃত্যুর মিছিলে আজ তিন জেলায় চারজন

খুলনা, ময়মনসিংহ এবং ফরিদপুরে আরো চারজনের মৃত্যু হয়েছে ডেঙ্গুতে। গতকাল রবিবার (১৮ আগস্ট) মধ্যরাত থেকে আজ সোমবার সকাল সাড়ে ১০টার মধ্যে মৃত্যু হয়েছে তাঁদের।

খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন মিজানুর রহমান (৪০) নামে এক ব্যক্তি। আজ সোমবার (১৯ আগস্ট) সকাল ৭টার দিকে মারা যান তিনি।

মিজানুর সবজি বিক্রেতা ছিলেন। তাঁর বাড়ি রূপসা উপজেলার খাজাডাঙ্গা গ্রামে। এক ছেলে ও এক মেয়ের জনক তিনি।

খুমেক হাসপাতালের আ‌বা‌সিক ফি‌জি‌সিয়ান (আরপি) ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে ডেঙ্গুতে খুলনায় মোট পাঁচজনের মৃত্যু হলো। মিজানুর রহমান গত বৃহস্পতিবার (১৫ আগস্ট) খুমেকের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি হ‌য়ে‌ছি‌লেন বলে জানান তিনি।

অন্যদিকে, ময়মনসিংহে মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন দুইজন। এঁদের নাম আনোয়ার (৪৬) ও রাসেল (৩৫)।

আনোয়ার মারা যান গত মধ্যরাতে। তিনি গতকালই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ময়মনসিংহে মেডিক্যালে ভর্তি হন। তাঁর বাড়ি নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায়। প্রায় একই সময় ওই হাসপাতালে মারা যান রাসেল। তাঁর বাড়ি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়ায়।

এ ছাড়া, আজ সোমবার (১৯ আগস্ট) সকালে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গুতে মারা গেছেন দেলোয়ার হোসেন (৩৫) নামের এক ব্যক্তি।

ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক কামদা প্রসাদ সাহা জানান, দেলোয়ার হোসেন শহরের পূর্ব খাবাসপুর এলাকার একটি মসজিদে ইমাম ছিলেন। ডেঙ্গু আক্রান্ত হয়ে তিনি প্রথমে ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি হন। সেখানে তাঁর অবস্থার অবনতি হলে গতরাত সোয়া ১২টার দিকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে দেলোয়ার হোসেন মারা যান।