ঝিনাইদহে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত

 

এম. মাহফুজুর রহমান, ঝিনাইদহ থেকে

ঝিনাইদহে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে চুয়াডাঙ্গা স্ট্যান্ডে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।
পরে পুরাতন ডিসি কোর্ট মুক্তমঞ্চে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও শৈলকুপা-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম, জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, জেলা পরিষদের সচিব রেজাই রাফিন সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মকবুল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম। এসময় বক্তারা, বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফিরিয়ে এনে দ্রুত রায় কার্যকর করার দাবী জানান।


এদিকে ঝিনাইদহ জেলা পরিষদের আয়োজনে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সকালে জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাসের হামদহের বাস ভবনের সামনে থেকে একটি বিশাল শোক র‌্যালী বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে চুয়াডাঙ্গা স্ট্যান্ডে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে জেলা পরিষদে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। এসময় ঝিনাইদহ জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, জেলা পরিষদের সচিব রেজাই রাফিন সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।