এমপিসহ বিএনপির সাত নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার

ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. জাহিদুর রহমানসহ দলের সাতজনের বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে বিএনপি। আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) দলটির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের অনুমতি ছাড়া সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় জাহিদুর রহমানকে দল থেকে বহিষ্কার করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতিপূর্বে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে নিম্নবর্ণিত নেতাদের বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছিল। বহিষ্কারাদেশ প্রত্যাহারের আবেদনের পরিপ্রেক্ষিতে তাঁদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়।

যাঁদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে তাঁরা হলেন ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. জাহিদুর রহমান, চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা মহিলা দলের সাবেক সভাপতি রেবেকা সুলতানা, চট্টগ্রাম উত্তর জেলার ফটিকছড়ি উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক সৈয়দ জাহেদুল্লাহ কোরাইশী, হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলা মহিলা দলের সাবেক সভাপতি মোছা. তানিয়া খানম, বরগুনা জেলার বেতাগী উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান কবির,  চট্টগ্রাম উত্তর জেলার চান্দনাইশ উপজেলা মহিলা দলের সাবেক নেত্রী শাহনাজ বেগম, কুমিল্লা উত্তর মহিলা দলের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং কুমিল্লা উত্তর জেলার মেঘনা উপজেলা মহিলা দলের সাবেক সভানেত্রী দিলারা শিরিন।