ঢামেকের ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেবে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট

নবনির্মিত শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করানো হবে ডেঙ্গু রোগীদের। সেজন্য ইনস্টিটিউটের ২০০ শয্যা প্রস্তুত করা হয়েছে।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে আসা ডেঙ্গু রোগীদের বৃহস্পতিবার থেকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হবে বলে জানিয়েছেন ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন ও শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক প্রফেসর ডা. আবুল কালাম।

আজ বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করে একথা জানানো হয়। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢামেকের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ঢামেক পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। সুস্থতা লাভ করায় ছাড়পত্র পেয়েছেন ১২১ জন। বর্তমানে ৭২১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। আগামীকাল থেকে নতুন করে হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এলে তাদের মধ্যে যারা কম গুরুতর, তাদের নতুন বার্ন ইনস্টিটিউটে ভর্তি রাখা হবে।

প্রকল্প পরিচালক প্রফেসর ডা. আবুল কালাম বলেন, ইনস্টিটিউটের নিচতলায় ২০০ শয্যা ডেঙ্গু রোগীদের জন্য প্রস্তুত করে রাখা হয়েছে।