প্রতিটি জেলা শহরে ডেঙ্গু চিকিৎসার ব্যবস্থা করতে হবে : জিএম কাদের

প্রতিটি জেলা শহরে ডেঙ্গু চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। এছাড়া ডেঙ্গু রোগীদের পাশে থাকার জন্য তিনি জাতীয় পার্টির নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন।

আজ বুধবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এডিস মশা নিধনে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জাতীয় পার্টি আয়োজিত মানববন্ধন ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন জি এম কাদের।

জি এম কাদের বলেছেন, প্রতিটি জেলা শহরে ডেঙ্গু চিকিৎসার ব্যবস্থা করতে হবে। দেশের প্রতিটি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা করতে হবে। প্রত্যন্ত অঞ্চলের প্রতিটি হাসপাতালে ডেঙ্গু রোগীদের শরীরে রক্তের প্লাটিলেট দেওয়ার যন্ত্রপাতি নিশ্চিত করতে হবে। সরকারি হাসপাতালের মতো বেসরকারি হাসপাতালেও ডেঙ্গু রোগীদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করতে হবে।’

তিনি বলেন, সাধারণ মানুষের ডেঙ্গু আতঙ্কে আমরা ঘরে বসে থাকতে পারি না। সারা বছর ডেঙ্গু প্রতিরোধে ব্যবস্থা নিতে বাধ্য করব আমরা।

তিনি বলেন, ‘সরকারি হাসপাতালের মতই বেসরকারি হাসপাতালেও ডেঙ্গু রোগীদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করতে হবে। প্রতিটি বেসরকারি হাসপাতালের সঙ্গে সরকার চুক্তি করতে পারে। প্রতিটি ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের চিকিৎসাবাবদ বেসরকারি হাসপাতাল ও ক্লিনিককে সরকারিভাবে সকল খরচ দিতে হবে।’