প্রধানমন্ত্রী কোথায় আছেন দেশবাসী তা জানে না : দুদু

বন্যার্ত এলাকার কৃষকদের ঋণ ও সুদ মওকুফ করার দাবি জানিয়ে সরকারের উদ্দেশ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, ভালো কাজ করতে চাইলে বেগম খালেদা জিয়ার কাছে শিক্ষা নিন। তিনি ক্ষমতায় আসার আগে কথা দিয়েছিলেন কৃষকদের সাহায্য করবেন। খালেদা জিয়া ক্ষমতায় এসে হাজার হাজার কৃষকদের ঋণ মওকুফ করেছিলেন। বন্যার্তদের কাছে ছুটে গিয়েছিলেন বেগম জিয়া। আর আজকের প্রধানমন্ত্রী কোথায় আছেন দেশবাসী তা জানে না।

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বন্যা কবলিত কৃষকদের ঋণ মওকুফের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে দুদু বলেন, আপনি প্রধানমন্ত্রী, বিদেশে গেছেন চিকিৎসা নিতে। দেশে মহামারি চলছে। এই কৃষকদের কে দেখবে? বন্যা কবলিত মানুষদের কে দেখবে? ডেঙ্গু আক্রান্ত মানুষদের কে দেখবে?

তিনি বলেন, আপনি ক্ষমতায় আসার আগে বলেছিলেন সারের দাম কমাবেন, দশ টাকা কেজি চাল খাওয়াবেন। কিন্তু আপনি তা করেন নাই। এখন কৃষকরা অনেক কষ্টে আছে। আর এই সময়ে আপনাকে খুঁজেও পাওয়া যাচ্ছে না।

তিনি আরো বলেন, এদেশে ২৭ হাজার কোটি টাকা লুটপাটের কোনো মামলা হয় না, কেউ গ্রেপ্তার হয় না, অথচ ২ কোটি টাকার মিথ্যা মামলা এখন ৮ কোটি টাকা হয়ে গেছে। সেই মামলায় দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছেন। আল্লাহ সব দেখছেন, বিচার সুষ্ঠু করেন, নয়তো উপরে আল্লাহ আছেন, কঠিন বিচার হবে। সেই বিচার যদি নেমে আসে তাহলে কিন্তু ভয়ঙ্কর পরিস্থিতি হবে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের নেতা তারেক রহমানের আদেশে আমাদেরকে গ্রামের কৃষকদের পাশে দাঁড়াতে হবে। আমাদের যা সামর্থ্য আছে সে অনুযায়ী সাহায্য করতে হবে। তাই চলুন কৃষকদের সাহায্যে এগিয়ে আসি।

মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আওয়াল খান, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট নাসির হায়দার, নাসির উদ্দিন হাজারী, মাইনুল ইসলাম, খলিলুর রহমান ইব্রাহিম, মোহাম্মদ আলীম হোসেন প্রমুখ বক্তব্য দেন।