টাইগারদের নতুন বোলিং কোচের জার্সি চির-অবসরে

সাবেক অধিনায়ক তথা কিংবদন্তি অল-রাউন্ডার ড্যানিয়েল ভেট্টরির ১১ নম্বর জার্সিকে এবার অবসরে পাঠাল নিউজিলান্ড ক্রিকেট বোর্ড। তবে শুধুমাত্র ভেট্টরিই নন; দেশের হয়ে ২০০ বা তার বেশি ওয়ানডে খেলা সমস্ত ক্রিকেটারদের জার্সি নম্বরকেই কিউই বোর্ড চিরদিনের জন্য তুলে রাখবে। তাদের মধ্যে দেশের জার্সি গায়ে সবচেয়ে বেশি ম্যাচে প্রতিনিধিত্ব করার রেকর্ডটি রয়েছে ড্যানিয়েল ভেট্টরির দখলে। নিউজিল্যান্ড জার্সিতে ২৯১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন সাবেক এই অল-রাউন্ডার।

সদ্যই বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ পাওয়া ভেট্টরি নিউজিল্যান্ড জার্সিতে ২৯১টি ওয়ানডে ম্যাচ খেলে তিনশর বেশি উইকেট শিকার করেছেন। পাশাপাশি ব্যাট হাতে রয়েছে ২ হাজারেরও বেশি রান। ভেট্টরি সহ একাধিক ক্রিকেটারের জার্সি নম্বর অবসরে পাঠানোর পাশাপাশি নতুনভাবে ক্রিকেটারদের জার্সি নম্বরও ঘোষণা  করা হয় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। তাতে অনেক ক্রিকেটারেরই জার্সি নম্বর বদলে গেছে। নতুন জার্সিতে ফটোসেশনও করেন অধিনায়ক কেন উইলিয়ামসন সহ অন্যান্যরা।

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে ব্ল্যাকক্যাপসদের পক্ষ থেকে। আসন্ন টেস্ট সিরিজের আগে জার্সি নম্বর বাছাই করতে গিয়েই এমন একটি সিদ্ধান্ত তারা উপনীত হয়ে বলে জানানো হয়। শ্রীলঙ্কা সফরে গিয়ে আগামী ১৪-২৬ অগাস্ট সময়কালের মধ্যে দুটি টেস্ট খেলবে কিউইরা। এই টেস্ট সিরিজ দিয়েই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে অভিযান শুরু করবে দুই দল। উল্লেখ্য, দর্শকদের কথা মাথায় রেখে সম্প্রতি টেস্ট ক্রিকেটে ক্রিকেটারদের জার্সিতে নাম ও নম্বরের ব্যবস্থা চালু করেছে আইসসি।