কাশ্মীর নিয়ে জাইরা বললেন ইঙ্গিতপূর্ণ কথা

কাশ্মীর ইস্যু নিয়ে উত্তাল গোটাভারত। সোমবার সকাল থেকেই ওই একই ইস্যুতে সরগরম ছিল সংসদের উভয় কক্ষই। আর এ দিন রাজ্যসভায় ৩৭০ ধারা তুলে দেওয়ার কথা সংসদে ঘোষণা করেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এরই মাঝে কাশ্মীর সমস্যা নিয়ে মুখ খুললেন প্রাক্তন অভিনেত্রী জাইরা ওয়াসিম। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ৪ অগস্ট গভীর রাতে জাইরা লেখেন, ‘এ ও একদিন কেটে যাবে’। পাশে ‘হ্যাশ ট্যাগ’ দিয়ে লেখেন ‘কাশ্মীর’।

কিছুদিন আগে এই বলিউড অভিনেত্রীর একটি পদক্ষেপ গোটা দেশকে নাড়িয়ে দিয়েছিল ৷ ধর্মীয় কারণ দেখিয়ে অভিনয় থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন অভিনেত্রী ৷ পোস্টে তিনি লিখেছিলেন, ফিল্মি ক্যারিয়ার তাঁর বিশ্বাস এবং ধর্মের মাঝখানে এসে দাঁড়িয়েছে এবং সে কারণেই তিনি অভিনয় ছাড়ছেন। সেই পোস্টে জাইরা আরও বলেছিলেন, ‘অসচেতন ভাবে আমি আমার ইমান (বিশ্বাস)-এর থেকে বেরিয়ে এসেছি।

কারণ আমি এমন একটা পরিবেশে কাজ করতাম যা ক্রমাগত আমার ইমানের মাঝে এসে দাঁড়াত, ধর্মের সঙ্গে আমার সম্পর্ক বিপন্ন হয়ে পড়েছিল”। জাইরার এই সিদ্ধান্তে বলি-মহলের কেউ কেউ যেমন তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন আবার কেউ কেউ ‘অকৃতজ্ঞ’ বলতেও ছাড়েননি। এ বার কাশ্মীর ইস্যুতে মুখ খুললেন জাইরা ৷