প্রথম ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজকে হারাল ভারত

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজকে চার উইকেটে হারাল ভারত। ক্যারিবীয়দের ব্যাটিং বিপর্যয়ের সুবাদে ১৭ ওভার ২ বলেই জয় নিশ্চিত করে কোহলিরা।

গতকাল শনিবার যুক্তরাষ্ট্রের লডারহিলে অনুষ্ঠিত এই ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে মাত্র ৩৩ রানেই ৫ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। কোনো রান যোগ করার আগেই ফেরেন জন ক্যাম্পবেল। অন্যদিকে দলীয় ৮ রানে ফেরেন আরেক ওপেনার এভিন লুইসও। এরপরে দলীয় সংগ্রহ আরো ২০ রান বাড়াতেই আরো দুইটি উইকেটের পতন ঘটে। এর কিছুক্ষণ পরে আবারো উইকেট হারায় ক্যারিবীয়রা। এভাবে অর্ধশতক না পেরুতেই ৫ উইকেট হারিয়ে মহাবিপদে ওয়েস্ট ইন্ডিজ দল।

দলের এমন ব্যাটিং বিপর্যয়ের দিনে হাল ধরেন কায়রন পোলার্ড। তবে উইকেটের অন্য প্রান্তে আসা-যাওয়ার মিছিলে অংশ নেন সিমরন হিতমার, রোভম্যান পাওয়েল, সুনীল নারিন ও কার্লোস ব্রাথওয়েটরা। ফলে মাত্র ৯৫ রানেই থেমে যায় ক্যারিবীয়রা।

ক্যারিবীয়দের পক্ষে ৪৯ বলে সমান ৪৯ রান করেন কাইরন পোলার্ড। এছাড়া ২০ রান করেন নিকোলাস পুরান। দলের আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

এদিকে ক্যারিবীয়রদের এই ছোট টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই তিন উইকেট হারায় ভারত। দলীয় ৩২ রানে ফিরে যান শিখর ধাওয়ান, রোহিত শর্মা, ঋষভ পন্থ। তবে মণীশ পাণ্ডেকে নিয়ে প্রতিরোধ গড়েন বিরাট কোহলি। উভয়েই ১৯ রান করে ফিরে যাওয়ার আগে নিরাপদ অবস্থানে রেখে যান দলকে। শেষে ওয়াশিংটন সুন্দরকে নিয়ে জয় নিশ্চিত করেন রবীন্দ্র জাদেজা। রোহিত শর্মা সর্বোচ্চ ২৪ রান করেছেন।

ভারতীয় বোলারদের মধ্যে ভুবেনশ্বর কুমার দ্বিতীয় সর্বোচ্চ দুটি উইকেট লাভ করেন। এছাড়া ওয়াশিংটন সুন্দর, খলিল আহমেদ, ক্রুনাল পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা একটি করে উইকেট পান।