পদোন্নতি পেয়ে সচিব হলেন ৯ কর্মকর্তা

পদোন্নতি পেয়ে সচিব হয়েছেন প্রশাসনের ৯ কর্মকর্তা। এতদিন এই ৯ অতিরিক্ত সচিব প্রশাসনে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় দায়িত্ব পালন করছিলেন।

আজ রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় তাঁদের পদোন্নতির এক আদেশ জারি করেছে। বর্তমানে প্রশাসনে সচিব ও সিনিয়র সচিব রয়েছেন ৭৯ জন। নিয়ম অনুযায়ী, পদোন্নতির পর সচিবদের জনপ্রশাসনের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। এরপর পৃথক আদেশে তাদের আগের স্থানেই সচিব হিসেবে পদায়ন করা হয়।

যারা পদোন্নতি পেয়ে সচিব হয়েছেন তারা হলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সুরক্ষা সেবা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. শহিদুজ্জামান, পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য (ভারপ্রাপ্ত সচিব) মো. জাকির হোসেন আকন্দ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. জাফর উদ্দিন, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) উম্মুল হাসনা, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কে এম আলী আজম।

মন্ত্রিপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব (সমন্বয় ও সংস্কার) শেখ মুজিবুর রহমান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব শেখ ইউসুফ হারুন এবং বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) ভারপ্রাপ্ত সচিব মো. রকিব হোসেন পদোন্নতি পেয়েছেন।