ভারতের বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টি খেলবেন না রাসেল

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আজ শনিবার মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজ। তবে এই সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন আন্দ্রে রাসেল। কারণ হাঁটুর চোট পুরোপুরি সেরে না ওঠায় তিনি খেলবেন না বলে জানা গেছে। তার পরিবর্তে জ্যাসন মোহাম্মদকে দলে নেওয়া হয়েছে বলে জানিয়েছে বোর্ড।

জানা গেছে, হাঁটুর ইনজুরিতে অস্ত্রোপচার করার পর সম্প্রতি কানাডাতে গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলেন আন্দ্রে রাসেল। সেখানে খেলার সময়ই তিনি তার অস্ত্রোপচার করা হাঁটুতে কিছুটা অস্বস্তিবোধ করেন। সে কারণে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে না খেলার সিদ্ধান্ত নেন এই অলরাউন্ডার।

গতকাল শুক্রবার এক বিবৃতিতে আন্দ্রে রাসেলের সরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই)।

এদিকে রাসেলের মতো একজন অলরাউন্ডারের শূন্যস্থান পূরণ সম্ভব নয় বলে মানছেন ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত হেড কোচ ফ্লয়েড রেইফার। তবে দলে আসা জেসনকে নিয়েও আশাবাদি তিনি।

ফ্লয়েড রেইফার বলেন, আন্দ্রে রাসেল বিশ্বজুড়ে টি-টোয়েন্টি খেলেন প্রতাপের সাথে। ওয়েস্ট ইন্ডিজকে দুইবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা রেখেছেন তিনি। তার মতো একজনের শূন্যস্থান পূরণ সম্ভব নয়। তবে আমরা বিশ্বাস করি, জেসনও ভালো পারফরম্যান্স দেখাতে সক্ষম। এই লেভেলে তার প্রতি আমাদের আস্থা আছে। সে দলকে জেতাতে পারে।’

আজ শনিবার ও আগামীকাল রবিবার ফ্লোরিডায় টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ অনুষ্ঠিত হবে। মঙ্গলবার গায়ানায় হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

টি-টোয়েন্টির ওয়েস্ট ইন্ডিজ দল: কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), অ্যান্থনি ব্রামবল (উইকেটরক্ষক), জন ক্যাম্পবেল, শেলডন কটরেল, শিমরন হেটমায়ার, এভিন লুইস, সুনিল নারাইন, কিমো পল, ক্যারি পিয়ের, কাইরন পোলার্ড, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), রভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেল (শুধু তৃতীয় টি-টোয়েন্টি), ওশান টমাস, জেসন মোহাম্মদ।