ইংল্যান্ডকে হারিয়ে সবার আগে ফাইনালে বাংলাদেশের যুবারা

স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে ত্রিদেশীয় টুর্নামেন্টে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের যুবারা। ইংল্যান্ডকে তৃতীয়বারের মতো হারিয়েই ফাইনালে পৌঁছেছে হৃদয়-আকবররা। আর এই জয়ে ৬ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বাংলাদেশ। ৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশের পরেই আছে ভারত। ২ পয়েন্ট নিয়ে সবার নিচে ইংল্যান্ড।

গতকাল বৃহস্পতিবার এসেক্সে বোলারদের দুর্দান্ত বোলিং নৈপুণ্যে ৭২ রানে ইংল্যান্ডকে হারায় বাংলাদেশ। জানা গেছে, টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। এরপরে দ্বিতীয় উইকেটে মাহমুদুল হাসানকে নিয়ে ১০৮ রানের জুটি গড়েন ওপেনার তানজিদ হাসান। তবে পাঁচটি চারে ৪১ রান করে আউট হয়ে যান মাহমুদুল।

মাহমুদুল ফিরলেও তৃতীয় উইকেটে  হৃদয়ের সঙ্গে ফের অর্ধশত রানের জুটিতে বাংলাদেশের ভিত গড়ে দেন তানজিদ। এর মধ্যে দিয়ে দলীয় স্কোর ২০০ টপকায় বাংলাদেশের যুবারা।

তবে এর পরে বেশিক্ষণ ক্রিজে স্থায়ী হতে পারেননি ওপেনার তানজিদ। আউট হওয়ার আগে ১১৩ বলে ১৬টি চার ও দুটি ছক্কায় ১১৭ রান করেন তিনি।

এদিকে তানজিদ ফিরার পর বেশি দূর যায়নি বাংলাদেশের ইনিংস। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলে ৪৭.১ ওভারে ২২৪ রানে থামে বাংলাদেশ।

অপরদিকে বাংলাদেশের যুবাদের দেওয়া সহজ টার্গেটের জবাব দিতে নেমে বোলারদের আক্রমণে ৩৯ ওভারে ১৫২ রানে গুটিয়ে যায় ইংলিশরা। ৩টি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান। এ ছাড়াও শাহীন আলম ও মৃত্যুঞ্জয় চৌধুরী দুটি করে নেন। স্বাগতিকদের মধ্যে সর্বোচ্চ ৪০ রান করেন জ্যাক হাইন্সি।