প্রধানমন্ত্রী বিনা কারণে লন্ডনে অবস্থান করছেন : মোশাররফ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন সফরের কঠোর সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী বিনা কারণে লন্ডনে অবস্থান করছেন। তিনি যদি গণতান্ত্রিক সরকারের প্রধানমন্ত্রী হতেন তাহলে দেশের এমন পরিস্থিতিতে তিনি বিদেশে অবস্থান করতে পারতেন না।

আজ বুধবার জাতীয় প্রেস ক্লা‌বের ভিআইপি লাউঞ্জে ‘ডেঙ্গুরোগ, বর্তমান প্রেক্ষাপট ও আমা‌দের করণীয়’ শীর্ষক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

ড. মোশাররফ বলেন, আমরা অতীতে দেখেছি দেশনেত্রী বেগম খালেদা জিয়া বাংলাদেশের কোনো দুর্যোগের সময়ে সরকারি সফরে বিদেশে থাকলেও তিনি সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে এসেছেন। অথচ আজকে প্রধানমন্ত্রী দেশে নেই স্বাস্থ্যমন্ত্রীও দেশে নেই।

তিনি বলেন, যদি একটি গণতান্ত্রিক দেশ হতো জনগণের প্রতিনিধিত্বশীল সরকার থাকতো। তাহলে এরই মধ্যে স্বাস্থ্যমন্ত্রী এবং দুই মেয়রের পদত্যাগ করার কথা ছিল। আজকে স্বাস্থ্যমন্ত্রী কোথায়? আমি শুনতে পেরেছি তিনি দেশের বাহিরে। আজকে দুই মেয়র অতিকথন বলে এই ডেঙ্গুজ্বর নিয়ন্ত্রণ করতে না পেরে তারা ব্যর্থ হয়ে এখন আর মিডিয়ার সামনে আসতে পারছেন না।

তিনি বলেন, দে‌শে গুজব নয়, গজব নে‌মে‌ছে। শিশু ধর্ষণ, বন্যা প‌রি‌স্থি‌তি, গণপিটনী‌তে মানুষ হত্যা করা, নারী হত্যা করা, ডেঙ্গু কোনটাই গুজব না। এগু‌লো আস‌লে গজব। সরকার তার ব্যর্থতাগু‌লো আড়াল ক‌রে ক্ষমতায় টি‌কে থাকার জন্য গুজব ব‌লে চা‌লি‌য়ে যা‌চ্ছে।

তিনি আরো বলেন, সরকার য‌দি আন্ত‌রিক ও শ‌ক্তিশালী হ‌তো, তাহ‌লে এমন বন্যা প‌রি‌স্থি‌তি‌তে মানুষ‌কে পড়‌তে হ‌তো না। এ সরকার স‌র্বো‌ক্ষে‌ত্রে ব্যর্থ। অতিদ্রুত জরুরি একটা অবস্থা ঘোষণা করা দরকার। অযথা জনগণ‌কে আতঙ্কিত না ক‌রে সরকারি-বেসরকা‌রি সকল ডাক্তার‌কে ব্যবহার করা হোক। জরুরি ডেঙ্গু সেবা সেন্টার ঘোষণা করা দরকার। জনগ‌ণের সরকার ছাড়া পার্মা‌নেন্ট সমস্যা সমাধান সম্ভব না।

আলোচনাসভায় বিএনপির ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান শামিম, সহ-তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, ড্যাব নেতা ডা. দিদারুল ইসলাম, ডা. নিলুফার ইয়াসমিন, ডা. একেএম কবির রিয়াজ প্রমুখ বক্তব্য দেন।