সব বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শিক্ষা ও প্রযুক্তিতে শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তুলতে আগামী ৩ বছরের মধ্যে দেশের সব বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করবে সরকার। এ ছাড়া উদ্যোক্তাদের জন্য বাংলাদেশে ২৮টি হাইটেক পার্ক নির্মাণ করা হচ্ছে।

আজ সোমবার শেরপুরে হাইটেক পার্কের প্রস্তাবিত জায়গা পরিদর্শনের আগে শেরপুর সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইসিটি প্রতিমন্ত্রী একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে সকল ইউনিয়ন পরিষদ উচ্চগতির ইন্টারনেট সেবার আওতায় আনা হবে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষদের উদ্যোক্তা তৈরি করতেও সরকার বিশেষ পরিকল্পনা গ্রহণ করেছে।

এর আগে প্রতিমন্ত্রী শেরপুর জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ইনফো সরকার প্রকল্প ফেইজ-৩ এর কর্মকর্তা, বিভিন্ন দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শেখ রাসেল ডিজিটাল ল্যাব, ভাষা প্রশিক্ষণ ল্যাব ও ইউডিসি উদ্যোক্তাদের সাথে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

জেলা প্রশাসক আনারকলি মাহবুব-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি ইনফো সরকার ফেইজ-৩ প্রকল্প পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম প্রমুখ।

বিকেলে প্রতিমন্ত্রী সদর উপজেলার চরপক্ষিমারি ইউনিয়ন এলাকায় হাইটেক পার্কের জন্য প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন। এ সময় স্থানীয় জনপ্রতিনিধি ও জেলা প্রশাসনের কর্মকর্তারা তার সাথে ছিলেন।