‘নিজেদের ব্যর্থতা আড়াল করতে ডেঙ্গুকে গুজব বলছে সরকার’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, কোনো স্বৈরাচার সরকার, অস্বাভাবিক সরকার বেশি দিন ক্ষমতায় টিকে থাকতে পারেনি। এ সরকারও পারবে না। এই সরকার এখন নার্ভাস। তাই নিজেদের ব্যর্থতা আড়াল করতে ডেঙ্গুকেও এখন তারা গুজব বলছে। কিন্তু মনে রাখতে হবে- বাংলাদেশের মানুষ এতো বোকা না।

আজ সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, বাংলাদেশে এখন যে যত সব ঘটনা ঘটছে, সব ঘটনা এই সরকারের ব্যর্থতার জন্য হচ্ছে। এই ব্যর্থতা কেন? যেহেতু এই সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না সেজন্য। জনগণের সাথে তাদের কোনো সম্পৃক্ততা নাই। তাই তারাও তাদের কর্মকাণ্ডে জনগণকে সম্পৃক্ত করতে চায় না।

তিনি বলেন, এই সরকার জনগণের সরকার নয়। এই সরকার অস্বাভাবিক সরকার। সেই কারণে আজকের সমাজের প্রতিটা ক্ষেত্রে তাদের ব্যর্থতা। কুমিল্লার আদালতে প্রকাশ্যে আসামিকে খুন করা হয়েছে। এইসব ঘটনা অতীতে বাংলাদেশ কখনও হয়নি।

তিনি আরো বলেন, একটি মিথ্যা মামলায় কারাবন্দি দেশনেত্রী বেগম খালেদা জিয়া। কেন কারাগারে? বর্তমানে অবৈধ প্রধানমন্ত্রী বুঝতে পেরেছিলেন বেগম খালেদা জিয়া বাহিরে থাকলে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব না। সেই কারণে বেগম জিয়া আজকে কারাগারে। শেখ হাসিনাই বেগম জিয়াকে জোর করে কারাগারে রেখেছেন। কারণ সেই একটাই- একনায়কতন্ত্র প্রতিষ্ঠা, ক্ষমতা চিরস্থায়ী করা। যাতে করে গণতন্ত্র রক্ষা না হয়।

এ সমাবেশে জাসাসের সভাপতি ড.মামুন আহমেদ, বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকীস জাহান শিরীন, জাসাসের সহ-সভাপতি লিয়াকত হোসেন, সাংগঠনিক সম্পাদক খলনায়ক সেবা শানু প্রমুখ বক্তব্য রাখেন।