ডেঙ্গু ঠেকাতে ব্যর্থ হয়ে গুজব হিসেবে প্রতিষ্ঠা করতে চাইছে সরকার : রিজভী

ডেঙ্গু রোগের প্রাদুর্ভাবকে সরকার গুজব হিসেবে প্রতিষ্ঠা করতে চাইছে বলে দাবি করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ রবিবার নয়াপল্টনের বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, “বর্তমানে যেকোনো ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে সরকারের পক্ষ থেকে বলা হয় গুজব। তারা ডেঙ্গু দমনে ব্যর্থ হয়ে এখন ছেলেধরা গুজবের মতো ডেঙ্গু জ্বরকেও গুজব বলছে।”

রিজভী বলেন, ডেঙ্গুতে মানুষ মরছে, মরছে চিকিৎসক, মরছে শিশুসহ বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষার্থীরা। এ পর্যন্ত একজন সিভিল সার্জনসহ কয়েকজন ডাক্তার মারা গেছেন ডেঙ্গুতে। আর সরকারি দলের নেতাসহ মেয়ররা জনগণকে ধমক দিচ্ছেন আইনগত ব্যবস্থা নেওয়ার।

বিএনপির কেন্দ্রীয় অফিস একটা গুজবের ফ্যাক্টরি- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, ‘গণতন্ত্রের পক্ষে কথা বলা, জনগণের দুঃখ-দুর্দশা জাতির সামনে তুলে ধরা, গত ৬ মাসে শেয়ার বাজার থেকে ৪৩ হাজার কোটি টাকার মুলধন উধাও নিয়ে কথা বলা, সরকারের লুটপাট ও দুর্নীতি নিয়ে কথা বলা, শেয়ার বাজার লুট নিয়ে কথা বলা, ব্যাংক লুটের কথা, ‍বিদ্যুত ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ করা, মত প্রকাশের স্বাধীনতা নিয়ে কথা বলা, বিরোধী দলের ওপর সরকারি নির্যাতনের বিরুদ্ধে কথা বলা, গুম-খুন-বিচারবহির্ভূত হত্যার বিরুদ্ধে কথা বলা, নারী নির্যাতনের বিরুদ্ধে কথা বলাই কী গুজব?’

খালেদা জিয়ার শারীরিক অবস্থার গভীর উদ্বেগ প্রকাশ করে আবারও তার দ্রুত মুক্তি ও বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার দাবি জানান রিজভী।