বেনাপোল রেলপথকে আরো উন্নত করতে চান এমপি নাসির

রেল যোগাযোগকে সর্বাধুনিক করার ক্ষেত্রে যশোর রেল স্টেশনকে সম্প্রসারণ এবং যশোর বেনাপোল রেলপথকে ১২০ কিলোমিটার বেগে ট্রেন চলার উপযোগী করতে সরকার পদক্ষেপ নিয়েছে। পদ্মা সেতু সম্পন্ন হওয়ার পর ঢাকা-ফরিদপুর-যশোর হয়ে রেলপথ কলকাতা পর্যন্ত নিতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে বলে জানিয়েছেন যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দিন।

শনিবার দুপুরে যশোর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দিন এসব কথা বলেন।

নাসির উদ্দিন বলেন, আমি চাই প্রত্যেকটি উন্নয়ন কাজ যেনো জবাবদিহিতার মাধ্যমে সম্পন্ন করা যায়। সে লক্ষ্যে আমি প্রত্যেকটি ইউনিয়ন এবং উপজেলা সদরে অভিযোগ বাক্স স্থাপন করতে যাচ্ছি। অভিযোগ বক্সের চাবি আমার কাছে থাকবে। তিনি বলেন, ঝিকরগাছার গদখালি এলাকায় ৩৫০ একর জমি অধিগ্রহণের পরিকল্পনা করা হয়েছে। যেখানে অর্থনৈতিক এলাকা তৈরি করা হবে। এখানে হাজার হাজার মানুষের কর্মসংস্থান হবে। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। একই সঙ্গে যশোর বিমান বন্দরকে আন্তর্জাতিক বিমান বন্দরে রূপান্তরের চেষ্টা করা হচ্ছে।

সংসদ সদস্য নাসির উদ্দিন আরো বলেন, আমার নির্বাচনী এলাকায় চাঁদাবাজ, সন্ত্রাস ও মাদক মুক্ত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। স্থানীয় জনপ্রতিনিধি গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে আলোচনার মাধ্যমে অগ্রাধিকার ভিত্তিতে রাস্তা শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ-মন্দির ইত্যাদি নির্মাণের লক্ষ্যে এরই মধ্যে কমিটি গঠন করা হয়েছে।

যশোর প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সম্পাদক আহসান কবীর, সরোয়ার হোসেন ও তৌহিদ জামান প্রমুখ।