বাংলাদেশ ধীরে ধীরে অন্ধকারের দিকে ধাবিত হচ্ছে : সেলিমা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, বাংলাদেশ ধীরে ধীরে অন্ধকারের দিকে ধাবিত হচ্ছে।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন’ আয়োজিত মানববন্ধনে খালেদা জিয়ার মুক্তি ও ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে গঠিত জাতীয় সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে সংসদ নির্বাচনের দাবিতে এ কথা বলেন তিনি।

সেলিমা রহমান বলেন, যখন একটি দেশের আইন ও বিচার ব্যবস্থা রাষ্ট্রযন্ত্রের কাছে বন্দি হয়ে যায়, তখন সে দেশ ধংস হতে আর অবশিষ্ট কিছু থাকে না। বাংলাদেশ ধীরে ধীরে অন্ধকারের দিকে ধাবিত হচ্ছে। তাই বাংলাদেশকে এই অন্ধকার থেকে আলোতে আনতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তাহলে আবারও দেশের গণতন্ত্র পুনরুদ্ধার হবে। মানুষ নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে। মানুষের কথা বলার অধিকার ফিরে আসবে।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও মানববন্ধনের সভাপতি তৈমুর আলম খন্দকার ঈদের পরে ঢাকায় আইনজীবীদের মহাসমাবেশের ঘোষণা দিয়ে বলেন, আজকে বাংলাদেশের বিচার বিভাগ সরকারের দ্বারা সরাসরি প্রভাবিত হয়।

মানববন্ধনে অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান সাংবাদিক নেতা শওকত মাহমুদ, আয়োজক সংগঠনের কো-চেয়ার‌ম্যান অ্যাডভোকেট আবেদ রাজা, বিএনপি নেতা ইকবাল হোসেন মাহমুদ, মনিরুজ্জামান মনির, মাওলানা রফিকুল ইসলাম প্রমুখ।