পল্টন মোড়ে বোমা, খামারবাড়িতে বোমাসদৃশ বস্তু

ঢাকার পল্টন মোড়ের পুলিশ বক্সের সামনে থেকে গতকাল মঙ্গলবার গভীর রাতে একটি বোমা উদ্ধার করা হয়েছে। এ ছাড়া কাছাকাছি সময় খামারবাড়ি থেকে উদ্ধার করা হয়েছে একটি বোমাসদৃশ বস্তু।

পল্টন মোড় থেকে উদ্ধার করা বোমাটি নিষ্ক্রিয় করা হয়েছে। আর খামারবাড়ি থেকে বোমাসদৃশ বস্তুটি উদ্ধারের খবর পেয়ে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছেন।

শাহবাগ থানার ওসি আবুল হাসানের ভাষ্যমতে, মঙ্গলবার রাত ১১টার দিকে পল্টন মোড়ে ট্রাফিক পুলিশ বক্সের সামনে একটি কার্টন দেখতে পান পুলিশ সদস্যরা। তারা কার্টনের ভেতর তার প্যাঁচানো একটি বস্তু দেখে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দেন। পরে দলটি ঘটনাস্থলে গিয়ে বোমাটির বিস্ফোরণ ঘটান।

এ ছাড়া কাছাকাছি সময় সংসদ ভবনের পাশে মানিক মিয়া এভিনিউয়ের খামারবাড়ী চত্বরে একই ধরনের একটি জিনিস দেখতে পান মেট্রোরেল প্রকল্পের কর্মীরা। এ সময় আশপাশের লোকজনের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। পরে পুলিশ সদস্যরা গিয়ে ওই এলাকা ঘিরে রাখে। রাত দেড়টার দিকে বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা সেখানে কাজ শুরু করেন।

পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার আনিসুর রহমান বলেন, বোমাসদৃশ বস্তু দেখতে পেয়ে ট্রাফিক পুলিশ সদস্যদের সেখান থেকে সরিয়ে দেওয়া হয়। বস্তুটি বোমা কিনা- তা পরীক্ষা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।