চেক বাউন্স : অভিনেত্রী কোয়েনা মিত্রকে ছমাসের কারাদণ্ড

 

ভিনিউজ ডেস্ক : : চেক বাউন্স করায় প্রতিষ্ঠিত মডেল ও অভিনেত্রী কোয়েনা মিত্রকে দোষী সাব্যস্ত করল মুম্বইয়ের আন্ধেরি মেট্রোপলিটন কোর্ট। তাঁকে ছমাসের কারাদণ্ড দিয়েছে আদালত।

পাশাপাশি ৬ জুলাই দেওয়া রায়ে বিচারপতি কেতকী চহ্বাণ ৪ লক্ষ ৬৪ হাজার টাকা জরিমানাও করেছেন কোয়েনাকে। সেই টাকা দেওয়া হবে অভিযোগকারিনী মডেল পুণম শেট্টিকে।

পুণমের অভিযোগ, তাঁর থেকে বেশ কয়েক দফায় মোট ২২ লক্ষ টাকা ধার নিয়েছিলেন কোয়েনা। যদিও তা ফেরত দেননি। ২০১৩ সালে যা নিয়ে আদালতের দ্বারস্থ হন পুণম। আদালতের নির্দেশে পুণমকে ৩ লক্ষ টাকার একটি চেক দেন কোয়েনা। সেই চেকটি বাউন্স করে। সেই বছরের ১৯ জুলাই কোয়েনাকে লিগ্যাল নোটিস পাঠান পুণম। তার পরেও টাকা ফেরত না দেওয়ায় ১০ অক্টোবর মামলা করেন পুণম।

বিচারপর্বে কোয়েনার আইনজীবী দাবি করেন যে, ২২ লক্ষ টাকা ধার দেওয়ার মতো ক্ষমতাই নেই পুণমের। কারণ মডেল হিসাবে তিনি নাকি নিতান্তই গড়পড়তা। পাশাপাশি কোয়েনার আইনজীবী এ-ও দাবি করেন যে, অবৈধভাবে তেজারতি ব্যবসা চালান পুণম। যদিও সমস্ত অভিযোগই খারিজ করে দিয়েছে আদালত।

বিচারপতি বলেছেন, ‘বড় কোনও প্রোডাকশন হাউসের সঙ্গে চুক্তিবদ্ধ ছিল না বলে বা অভিযুক্তের মতো ২০১২-১৩ সালের আগে থেকেই প্রতিষ্ঠিত এবং অভিনয় জগতে পরিচিতি না পেলেও বা ছোট-খাট কাজ করলেও পুণমের টাকা ধার দেওয়ার ক্ষমতা নিয়ে প্রশ্ন তোলা যাবে না।’

জরিমানার টাকা না দিতে পারলে আরও তিন মাসের কারাবাস হবে কোয়েনার। মুসাফির, এক খিলাড়ি এক হাসিনা, আপনা স্বপ্না মানি মানি-র মতো একাধিক সিনেমায় অভিনয় করেছিলেন কোয়েনা।

এপিবি আনন্দ –