বলিউডের পুরুষরা যথেষ্ট ভয়ে আছেন

দীর্ঘদিন বিনোদন জগৎ থেকে দূরে ছিলেন বলিউডের বিতর্কের রানী মল্লিকা শেরাওয়াত। বহুদিন পর আবার আলোচনায় এসেছেন তিনি। সহ-অভিনেতাদের সঙ্গে শুটিংয়ের বাইরে ব্যক্তিগত সময়ে ঘনিষ্ঠ হতে চাননি বলেই একের পর এক প্রজেক্ট থেকে বাদ পড়েছেন বলে জানিয়েছেন এই আইটেম ডান্সার।

মল্লিকা ঠিক যে সময় অসুবিধাগুলোর সম্মুখীন হয়েছিলেন, সে সময় সামাজিক যোগাযোগ মাধ্যমের দাপট এতোটা ছিল না। তবে তার চেয়ে বড় কথা, বলিউড অভিনেত্রীরা সাহসটুকু সঞ্চয় করে খোলাখুলি এ বিষয়ে কথা বলতে শুরু করেননি।

সম্প্রতি ‘মিটু’ আন্দোলন নিয়ে আশাবাদী মল্লিকা জানিয়েছেন, ‘একটি অত্যন্ত ইতিবাচক পদক্ষেপ মিটু। এটা খুবই শক্তিশালী একটা আন্দোলন। তবে এই আন্দোলনে অনেক দায়িত্ব রয়েছে। একটা কথা ঠিক যে, ইন্ডাস্ট্রির পুরুষেরা যথেষ্ট ভয় পাচ্ছেন। যেকোনো নারী ও পুরুষেরই কাজের জায়গায় একটা সুরক্ষিত পরিবেশের প্রয়োজন। তাই আমার মনে হয়, পুরো বিষয়টা সঠিক দিকেই যাচ্ছে।’

মল্লিকা বলেন, এখন যে এগুলো নিয়ে খোলাখুলি আলোচনা হচ্ছে, ইন্ডাস্ট্রির কাজের পরিবেশের পক্ষে তা খুবই স্বাস্থ্যকর। তাই এখন কাজের জায়গায় কারও সঙ্গে অশোভন আচরণ করার আগে বা কু-প্রস্তাব দেওয়ার আগে লোকজন চারবার ভাববে!