বিড়ালছানা হত্যায় কলেজছাত্রীর বিরুদ্ধে চার্জশিট

বিড়ালছানা হত্যা মামলায় খিলগাঁও মডেল স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রী ইসরাত জাহান মেহজাবিনের বিরুদ্ধে আদালতে অভিযোপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা রাজধানীর মুগদা থানার উপ-পরিদর্শক নয়ন দেবনাথ গত ১২ জুন আদালতে এ চার্জশিট দাখিল করেন।

এ বিষয়ে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আশরাফুল আলম সাংবাদিকদের বলেন, নিয়মানুযায়ী মামলার ধার্য তারিখ আগামী ৯ জুলাই ওই চার্জশিট আদালতে উপস্থাপন করা হবে।

চার্জশিটে বলা হয়, ইশরাত জাহান মেহজাবিন নির্দয়ভাবে ২-৩ দিন বয়সের একটি বিড়ালছানাকে প্লাস্টিকের পাইপ এবং স্টিলের ছোরা দিয়ে হত্যা করে ১৯২০ সালের প্রাণির প্রতি নিষ্ঠুরতা আইনের ৭ ধারায় অপরাধ করেছেন। ইশরাত জাহান মেহজাবিন প্রাপ্তবয়স্ক না হওয়ায় শিশু আদালতে এ মামলার বিচার করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।
মামলা সূত্রে জানা গেছে, ইসরাত জাহান একটি বিড়ালছানাকে নির্মমভাবে হত্যা করে তার ভিডিও ফেসবুকে পোস্ট করে। এ ঘটনায় কেয়ার ফর পাওয়ার নামের একটি সংগঠনের মহাসচিব জাহিদ হাসান বাদী হয়ে মামলা করেন। পরে পুলিশ ২১ মার্চ ইশরাতকে গ্রেফতার করে মুগদা থানা পুলিশ এবং ২২ মার্চ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করলে হাকিম ধীমান ঘোষ জামিন দেন।