ডিআইজি মিজান কি দুদকের চেয়েও শক্তিশালী: আপিল বিভাগ

পুলিশের বিতর্কিত উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে এখন পর্যন্ত গ্রেপ্তার না করায় ক্ষোভ প্রকাশ করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। দুদকের আইনজীবীকে উদ্দেশ্য করে আদালত বলেছেন, ডিআইজি মিজানকে এখনও গ্রেপ্তার করছেন না কেন? সে কি দুদকের চেয়েও বেশি শক্তিশালী?

আজ রবিবার দুদকের মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে করা আপিলের শুনানিতে এমন মন্তব্য করেন আপিল বিভাগ।

দুদক আইনজীবীর উদ্দেশে আদালত বলেন, আপনাদের একজন পরিচালকের বিরুদ্ধেও ঘুষ গ্রহণের অভিযোগ উঠেছে। যেখানে দুদক দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেবে সেই প্রতিষ্ঠানের একজন পরিচালকের বিরুদ্ধে অভিযোগ সত্যিই অ্যালার্মিং (অশনি সংকেত)।

এ সময় আদালতে দুদকের পক্ষে উপস্থিত ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। তিনি আদালতকে বলেন, তদন্ত কর্মকর্তা পরিবর্তন হয়েছে। তদন্ত চলছে।

প্রসঙ্গত, ডিআইজি মিজানের ঘুষ লেনদেনের বিষয়ে পুলিশের উচ্চপর্যায়ের তদন্ত কমিটির রিপোর্টে বলা হয়েছে, ডিআইজি মিজানুর রহমান অন্যায়ভাবে হীনস্বার্থে ক্ষমতার অপব্যবহার করেছেন। তার কর্মকাণ্ড পুলিশ বিভাগসহ সরকারের ভাবমূর্তিকে দারুণভাবে ক্ষুণ্ণ করেছে। তার এ ধরনের কাজ পুলিশের বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থী, যা অসদাচরণের শামিল।