কোনো প্রার্থীর প্রচারে থাকলে এমপিদের বিরুদ্ধেও ব্যবস্থা: ইসি আলমগীর

টাঙ্গাইলে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, জাতীয় নির্বাচন যেহেতু শান্তিপূর্ণভাবে হয়েছে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এ নির্বাচনও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। এছাড়া কোনো প্রার্থীর পক্ষে প্রচারে থাকলে এমপিদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। এ নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ার ঘোষণা দিলেও তাদের অনেক প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন, মাঠে আছেন। এরপর যদি তারা ঘোষণা দেন যে, বাধা দেবেন তখন জাতীয় নির্বাচনের ক্ষেত্রে যা করা হয়েছে এখানেও তাই করা হবে।

বুধবার বিকেলে টাঙ্গাইল জেলা প্রশাসকের সভাকক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ইসি আলমগীর বলেন, জাতীয় সরকার নির্বাচন এক ধরনের বিষয়, আর স্থানীয় সরকার নির্বাচন আরেক ধরনের বিষয়। জাতীয় নির্বাচনে রাজনৈতিক পরিচয় থাকে, সেই নির্বাচনে সরকারের পরিবর্তন হতে পারে, নাও হতে পারে। কিন্তু এই স্থানীয় নির্বাচনে তো সরকার পরিবর্তন হবে না। স্থানীয় সরকার নির্বাচনে যারা প্রার্থী হন সাধারণ ভোটাররা তাদেরকে চেনে আবার প্রার্থীরাও ভোটারদেরকে চেনে।

সংসদ সদস্যদের উল্লেখ করে তিনি বলেন, সংসদ সদস্যরা নিজ বাড়িতে থাকতে পারবে। যেখানে খুশি যেতে পারবেন। তবে নির্বাচনী কোনো প্রচারণা করতে পারবেন না। এছাড়া ভোট দেওয়ার সময় কোনো প্রার্থী তার সঙ্গে থাকতে পারবেন না। যদি কোনো প্রার্থী থাকে তাহলে ওই প্রার্থী এবং এমপি’র বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলামের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগীয় আঞ্চলিক কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ূর রহমান প্রমুখ। এ সময় উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থী ও সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এস/ভি নিউজ

পূর্বের খবরবিএসইসির আদেশ জারি: ৩ শতাংশের বেশি শেয়ার দর কমতে পারবে না
পরবর্তি খবরদুদিনে সোনার দাম ভরিতে কমলো ৫২৩৮ টাকা