ঈশ্বরদীতে কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন

আশরাফুল আবেদীন; পাবনা প্রতিনিধি

ঈশ্বরদী উপজেলা ও পৌর এলাকার ১৩’শ কৃষকের মাঝে উফসী আউশ ধানের বীজ ও সার এবং পাট বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

এরমধ্যে ২০২৪-২৫ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ৮’শ কৃষকের মাঝে বীজ ও সার এবং ৫’শ কৃষকের মাঝে বিনামূল্যে পাট বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি পাবনা-৪ আসনের সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ এমপি।

গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে এই বীজ ও সার বিতরণ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) টিএম রাহসিন কবিরের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা মিতা সরকার। শুভেচ্ছা বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আব্দুস সালাম খান ও ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহমেদ কিরণ। কৃষি বিভাগের কর্মকর্তা ও কৃষকেরা এসময় উপস্থিত ছিলেন।

কৃষি কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, উপজেলার সাত ইউনিয়ন ও পৌর এলাকার ৮’শ কৃষকের মাঝে বীজ ও সার এবং ৫ শ কৃষকের মাঝে পাট বীজ বিতরণ করা হয়। এরমধ্যে সাঁড়া ১০০, পাকশী ৫০, মুলাডুলি ১৮০, দাশুড়িয়া ১৫০, সাহাপুর ৫০ ও লক্ষীকুন্ডা ইউনিয়নে ১০০ এবং পৌর এলাকার ১৭০জন এবং ৫’শ কৃষকের মধ্যে সাঁড়ার ৪০, পাকশীর ৩০, মুলাডুলির ১৫০, দাশুড়িয়ার ১০০, সলিমপুরের ১০, সাহাপুরের ৪০, লক্ষীকুন্ডায় ১০০ ও পৌর এলাকার ৩০ কৃষকের মাঝে বিনামূল্যে পাট বীজ বিতরণ করা হয়।

এস/ভি নিউজ

পূর্বের খবরভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
পরবর্তি খবরউপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপের ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন