ফুলকোর্ট সভায় বসছেন বিচারপতিরা

মামলাজট নিরসনে করণীয় নির্ধারণে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আজ বিকেলে ফুলকোর্ট সভায় বসবেন আপিল ও হাইকোর্ট উভয় বিভাগের বিচারপতিরা।

প্রধান বিচারপতির সভাপতিত্বে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বৃহস্পতিবার বিকেল ৩টায় এ সভা হবে। সম্প্রতি উচ্চ আদালতের মামলাজট নিরসনে সব বিচারপতির সঙ্গে এক মাসের মধ্যে বসার ঘোষণা দেন প্রধান বিচারপতি।

‘ন্যাশনাল জাস্টিস অডিট বাংলাদেশ’ এর তথ্য উপস্থাপনের পাঁচ দিনের মাথায় এ সভা হতে যাচ্ছে। এর আগে গত ২৭ এপ্রিল মামলার জট ও মামলা ব্যবস্থাপনা নিয়ে সুপ্রিম কোর্টের বিচারপতিদের সামনে তথ্য উপস্থাপনের পর সব বিচারপতির সঙ্গে এক মাসের মধ্যে বসার ঘোষণা দেন প্রধান বিচারপতি।

গত ৩০ এপ্রিল সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়ার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আজকের ফুলকোর্ট সভার কথা জানানো হয়।

ফুলকোর্ট সভায় বিভিন্ন বিচারাঙ্গণের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিচার বিভাগের প্রশাসনিক কার্যক্রম কীভাবে পরিচালিত হবে তা নিয়েও ফুলকোর্ট সভায় উপস্থাপন করা হয়। পদাধিকারবলে দেশের প্রধান বিচারপতি সভাপতিত্ব করেন এ সভায়।