আড়াই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে বগুড়ায় মার্কেটের আগুন

বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথার কাছে এমএ খান লেনে মেরিনা নদীবাংলা কমপ্লেক্সে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে মার্কেটের ষষ্ঠ তলায় একটি ওষুধের গুদামে আগুনের সূত্রপাত হয়।

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চারটিসহ মোট ৮টি ইউনিট আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মঞ্জিল হক জানান, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আগুনের সূত্রপাতের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত করে বলা সম্ভব নয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে শহরের সাতমাথার কাছে এমএ খান লেনে বহুতল বাণিজ্যিক ভবন মেরিনা নদীবাংলা কমপ্লেক্সের ষষ্ঠ তলায় আগুনের ধোঁয়া দেখতে পাওয়া যায়। পরে দেখা যায়, একটি ওষুধের দোকানের গুদাম থেকে ধোঁয়া বের হচ্ছে। খবর পেয়ে বগুড়া ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট এসে আগুন নেভাতে শুরু করে। পরে বিভিন্ন উপজেলার আরও চারটি ইউনিট তাদের সঙ্গে যোগ দেয়। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা মার্কেট থেকে লোকজনকে সরিয়ে দিয়ে আগুন নেভাতে কাজ শুরু করেন। প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় বিকাল সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

বগুড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মঞ্জিল হক জানান, আগুনে মার্কেটের ষষ্ঠ তলায় একটি গুদাম ও আশপাশের ৪-৫টি দোকান আংশিক পুড়ে গেছে। আটটি ইউনিট প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্রপাত নিয়ে তদন্ত চলছে। তদন্ত শেষ হলে এ ব্যাপারে বিস্তারিত বলা যাবে।

এস/ভি নিউজ

পূর্বের খবরপাবনার রূপপুরেই দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র
পরবর্তি খবরহাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া