মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধ মঞ্চের শ্রদ্ধা নিবেদন

২৬ মার্চ মহান স্বাধীনতা ও দিবস উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ৭টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুন, সহ-সভাপতি মাকসুদ হাওলাদার, মতিউর রহমান বাবু, দপ্তর সম্পাদক মুহাম্মদ নূর আলম সরদার, ঢাকা জেলা উত্তর শাখার সভাপতি মুরাদ শেখসহ প্রমুখ নেতৃবৃন্দ।

মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুন বলেন, “২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙ্গালি জাতির জীবনে সবচেয়ে বড় আনন্দের ও তাৎপর্যপূর্ণ দিন। ১৯৭১ সালের এই দিনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধ শুরু করেছিল। নিজেদের জীবন বাজি রেখে ৯মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে পাকিস্তানী হানাদার বাহিনীকে পরাজিত করে স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে এনেছিল।

ত্রিশ লক্ষ শহীদের রক্ত ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা পেয়েছিলাম বাংলাদেশের লাল-সবুজের পতাকা। সেই জাতীয় পতাকা আবারও খামচে ধরতে চায় একাত্তরের পরাজিত অপশক্তি পাকিস্তানের দোসররা। স্বাধীনতা বিরোধী অপশক্তি বিএনপি-জামাতের নেতৃত্বে সাম্প্রদায়িকতা ও মৌলবাদ আবার মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করছে।

বিএনপি আবার সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করে মানুষ হত্যার চেষ্টা করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও আদর্শ বাস্তবায়নের জন্য স্বাধীনতার মাসে শপথ হোক- স্বাধীনতা বিরোধী অপশক্তি বিএনপি-জামাতের সকল দেশবিরোধী ষড়যন্ত্র অবশ্যই আমরা রুখে দিবো।

লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের উন্নয়ন, সমৃদ্ধি ও অগ্রযাত্রার ধারা যেকোন মূল্যে অব্যাহত রাখতে হবে। কোন দেশবিরোধী সাম্প্রদায়িক মৌলবাদী অপশক্তি বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করার চেষ্টা করলে তাদেরকে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে।

অতীতের ন্যায় ভবিষ্যতেও বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে এদেরকে রাজপথে শক্ত হাতে দমন করবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।”

এস/ভি নিউজ

পূর্বের খবরস্বাধীনতা চারুশিল্পী পরিষদের শ্রদ্ধাঞ্জলি
পরবর্তি খবরআজ থেকে ১ ঘণ্টা বেশি চলবে মেট্রোরেল