চার দফা দাবীতে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট শুরু করেছে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকেরা

গোপালগঞ্জ প্রতিনিধি

চার দফা দাবীতে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট শুরু করেছে গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকেরা।

আজ সোমবার দুপুর ১২টায় শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতাল চত্ত্বরে হাতে হাত ধরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এসময় দাবী আদায়ের লক্ষ্যে বিভিন্ন ধরনের লেখা প্লাকার্ড প্রদর্শন করে শ্লোগান দেন মানববন্ধনকারীরা। চার দফা দাবী হলো, ১। পোস্ট গ্রাজুয়েট ট্রেইনিদের মাসিক ৫০ হাজার এবং ইন্টার্ন চিকিৎসকদের ভাতা মাসিক ৩০ হাজার টাকায় উন্নীতকরণ ও নিয়মিতকারণ, ২। এফসিপিএস, আবাসিক ও অনাবাসিক ডাক্তারদের বেকেয়া ভাতা পরিশোধ, ৩। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ ১২টি ইন্সটিটিউট এর আবাসিক ও অনাবাসিক ডাক্তারদের ভাতা পুরনায় চালু এবং ৪। চিকিৎসক সুরক্ষা আইন ও চিকিৎসকদের নিরাপদ কর্মস্থল নিশ্চিতকরন।

মানববন্ধন চলাকালে ইন্টার্ন চিকিৎসক অনামিকা জাহান আঁখি, আরাফাত হোসেন, আবু শাকির বক্তব্য রাখেন। এসময় বক্তারা বলেন, একটি হাসপাতালের প্রাণ হচ্ছে ইন্টার্ন চিকিৎসকেরা। কিন্তু আমাদের ভাতা অনেক কম। চার দফা দাবী আদায়ের লক্ষ্যে আগামী ২৯ মার্চ পযর্ন্ত আমাদের আন্দোলন চলবে। এরমধ্যে দাবী পূরণ না হলে বৃহৎ কর্মসূচী ঘোষনা করা হবে।

এস/ভি নিউজ

পূর্বের খবরবাংলাদেশে তরুণ ছেলেদের চেয়ে তিনগুণ বেশি ‘নিষ্ক্রিয়’ মেয়েরা
পরবর্তি খবরবিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের পাঁচজনের মৃত্যু