বিশ্ব পর্যটন আসরে বাংলাদেশ

এবার বিশ্বের বৃহত্তম পর্যটন মেলা আইটিবি বার্লিনে অংশ নিয়েছে বাংলাদেশ। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার (৫ মার্চ) “বাংলাদেশ প্যাভিলিয়ন” উদ্বোধন করেছেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

তিনদিনব্যাপী আয়োজিত এ মেলার উদ্বোধনী দিনে আরও উপস্থিত ছিলেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, কমার্শিয়াল কাউন্সিলর মো. সাইফুল ইসলাম প্রমুখ।

প্যাভিলিয়ন উদ্বোধনের সময় মন্ত্রী বলেন, বাংলাদেশের পর্যটন শিল্পের অপার সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনাকে বাস্তবে রূপ দিতে প্রচারের মাধ্যমে পর্যটন পণ্যগুলো বিশ্বের কাছে যথাযথ ভাবে তুলে ধরতে হবে। আন্তর্জাতিক পর্যটন মেলাগুলো আমাদের পর্যটন পণ্য ও সেবা বিশ্বের কাছে তুলে ধরার জন্য একটি কার্যকর ও গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম। বাংলাদেশের এ ধরনের মেলায় অংশগ্রহণের মাধ্যমে বিদেশি পর্যটক আকর্ষণ করার সুযোগ সৃষ্টি হবে।

তিনি আরও বলেন, আইটিবি-বার্লিনে অংশগ্রহণ বাংলাদেশের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য, প্রাকৃতিক সৌন্দর্য ও ক্রমবর্ধমান পর্যটন সুবিধাকে তুলে ধরে বিশ্ব পর্যটন বাজারের সঙ্গে সংযোগ স্থাপনের পথ প্রশস্ত করবে।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের নেতৃত্বে এ মেলায় বাংলাদেশ হতে রিভারাইন ট্যুরস, ট্রাভেল কাইটস, অতার্কি ট্যুরস এন্ড ট্রাভেলস, হিলভিউ ট্যুরিজম, এ ওয়ান ট্যুরিজম, এসকেপ বাংলাদেশ ও গ্র্যান্ড সিলেট হোটেল এন্ড রিসোর্ট অংশগ্রহণ করছে।

অংশগ্রহণকারীগণ মেলায় আগত বিভিন্ন দেশের পর্যটক ও ব্যবসায়ী প্রতিনিধিদের নিকট বাংলাদেশের পর্যটন আকর্ষণের ওপর প্রস্তুতকৃত বিভিন্ন অফার ও প্যাকেজ তুলে ধরছেন।

এস/ভি নিউজ

পূর্বের খবরঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট
পরবর্তি খবররমজানে আল-আকসায় নামাজ পড়তে পারবেন ফিলিস্তিনিরা: ইসরায়েল