আগামীকাল ৩ দিনব্যাপী ১২তম ডায়াবেটিক মেলা

চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের উদ্যোগে ডায়াবেটিস রোগীদের সচেতন ও জাতীয় ডায়াবেটিস সচেতনতা দিবস উপলক্ষে আগামীকাল ২৮শে ফেব্রুয়ারী ও ২৯ ফেব্রুয়ারী ও ১লা মার্চ ৩ দিন ব্যাপী ”ডায়াবেটিক মেলা সকাল ১১ ঘটিকায় খুলশীস্থ হাসপাতাল প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে । ডায়াবেটিক মেলার তাৎপর্য এবং মেলাকে সুন্দর ও সার্থকভাবে সফল করার লক্ষ্যে সাংবাদিক ভাইদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি আলহাজ্ব এস এম শওকত হোসেন, যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার লায়ন মো: জাবেদ আবছার চৌধুরী, মো: শাহনেওয়াজ, কোষাধ্যক্ষ এ.এস.এম জাফর, নির্বাহী সদস্য মো: শহীদুল আলম, মোহাম্মদ আলী চৌধুরী এবং হাসপাতাল ডাইরেক্টর ডা: নওশাদ আজগার চৌধুরী প্রমুখ।

সাংবাদিক সম্মেলনে সমিতির সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী বলেন- ”আসুন-সচেতন হই, পরিবারকে ডায়াবেটিস মুক্ত রাখি” এই তাৎপর্যকে সামনে রেখে আজ ২৮-২৯ ফেব্রুয়ারী ও ১লা মার্চ ২০২৪ইং  খুলশীস্থ হাসপাতালে তিনদিনব্যাপী ১২তম ডায়াবেটিক মেলা- ২০২৪ অনুষ্ঠিত হচ্ছে। পাশাপাশি মেলার ৩ দিন পর্যন্ত থাকবে বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে হেলথ ক্যাম্প।

২৮ ফেব্রুয়ারী মেলার ১ম দিন শুভ উদ্বোধন সকাল ১১ ঘটিকা — মেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র ও বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাউদ্দিন মোঃ রেজা এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ। মেলার ১ম দিন থাকছে অর্থোপেডিক ও ফুট কেয়ার হেলথ ক্যাম্প, মেলায় ২য় দিন সকাল ৯টায় ডায়াবেটিক সেমিনার ও হেলথ ক্যাম্প এবং ১লা মার্চ সমাপনী দিন সকাল ৮টায় চর্ম ও যৌন রোগ বিভাগের হেলথ ক্যাম্প ও বিকাল ৩টায় চিত্রাংকন প্রতিযোগীতা, সচেতনমূলক কুইজ প্রতিযোগীতা, সাংষ্কৃতিক ও পুরষ্কার বিতরণী এবং সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হইবে ।

মেলায় ডায়াবেটিক রোগীদের জন্য ইনসুলিন/ঔষধ, ডায়াবেটিস রোগ নির্ণয়ের মেশিনসহ অন্যান্য জিনিসপত্র পাওয়া যাবে এবং এক্সিকিউটিভ চেক আপ, ডায়রিয়া, নিউমোনিয়া এবং জরায়ু মুখের ক্যান্সারের টীকা (ভ্যাকসিন) এবং যাবতীয় সকল সামগ্রীর উপর রয়েছে বিশেষ ছাড়। এছাড়া মেলায় পায়ের চিকিৎসার সরঞ্জাম সহ মেডিসিন ও ইনসুলিন সম্পর্কে ধারণা এবং ইনসুলিন নেয়ার কৌশল সহ ডায়াবেটিস সম্পর্কিত বই, খাবার পাওয়া যাবে। তাই এই মেলার সম্পূর্ণ আয়োজনে সুষ্ঠ ও সুন্দরভাবে সফল করার লক্ষ্যে সকলের অংশগ্রহণসহ সহযোগিতা একান্ত প্রয়োজন।

এস/ভ নিউজ

পূর্বের খবরজেষ্ঠ সাংবাদিক লায়েকুজ্জান স্মরণে আলোচনা ও দোয়া
পরবর্তি খবররমজানে অফিস খোলা থাকবে ৯টা থেকে সাড়ে ৩টা