সকল অপশক্তিকে কঠোরভাবে দমন করতে হবে: নাছিম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা ৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ঢাকা ৮ আসনটি একটি গুরুত্বপূর্ণ এলাকা। এটি ঢাকার কেন্দ্রবিন্দুতে হওয়ায় এ আসনকে ঢাকার হার্ট বললেও ভুল হবে না। এই আসনে বিএনপি-জামাত, সাম্প্রদায়িক অপশক্তি, সন্ত্রাসীরা সবসময় নিজেদের অভয়ারণ্য গড়ার চেষ্টা করেছে।। ওই দুষ্ট চক্রকে অনেকটা নির্মূল করা গেলেও এখনো পরিপূর্ণ  ভাবে নির্মূল হয়নি। সকল অপশক্তিকে আমাদের কঠোরভাবে দমন করতে হবে।

মঙ্গলবার ( ২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঢাকা ৮ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় রয়েছে। এছাড়া এই এলাকাতে ঢাকা বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল, বুয়েট সহ অনেক খ্যাতনামা শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। এই আসনে ভিকারুন্নেসা নুন স্কুল, আইডিয়াল স্কুল, নটরডেম কলেজের মতো বিখ্যাত স্কুল ও কলেজের অবস্থান রয়েছে। এই আসনকে যদি আমরা জ্ঞান চর্চা এবং গবেষণার অন্যতম প্রাণকেন্দ্র হিসেবে বিবেচনা করি তাহলে ভুল হবে না।

তিনি আরও বলেন, এই এলাকায় মানুষের প্রত্যাশা অনেক। আমাকে যখন মনোনয়ন দেয়া হয়েছে তখন আওয়ামী লীগ সহ এলাকার মানুষের মনে প্রত্যাশা তৈরি হয়েছে। এই এলাকার মানুষজন চায় যারা এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড করে, চাঁদাবাজি করে, সিন্ডিকেটের মাধ্যমে শিক্ষার পরিবেশ নষ্ট করে শিক্ষা নিয়ে বাণিজ্য করে তারা যেন নির্মূল হয়। জণগণ চায় শান্তিতে ব্যবসা-বাণিজ্য করে উপযুক্ত পরিবেশে বসবাস করতে।

নাছিম বলেন,আইন-শৃঙ্খলা বাহিনী আরও তৎপর হলে সকল সন্ত্রাসী, সাম্প্রদায়িক  শক্তি, যারা বোমা হামলা করে মানুষ হত্যা করেছে,ট্রেনে আগুন দিয়ে ঘুমন্ত মানুষকে হত্যা করেছে তাদের হাত থেকেই এই এলাকার মানুষকে রক্ষা করা সম্ভব। তাই আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের  সততার সাথে কাজ করে এ অদৃশ্য সন্ত্রাসীদের হাত থেকে এ এলাকার মানুষদের রক্ষা করতে হবে।

তিনি বলেন, শাহজাহানপুর থানা ২ টি ওয়ার্ড নিয়ে গঠিত। এই থানায় কোন কমিউনিটি সেন্টার নেই। এখানের মানুষের প্রত্যাশা হলো এই এলাকায় কমিউনিটি সেন্টার করা, রাস্তাঘাট প্রশস্ত করা ও যানজট নিরসন করা। অতীতে এমন অনেক উদ্যোগ নেয়া হয়েছিল। কিন্তু সন্ত্রাসী ও অপকর্মকারীদের অপকর্মের কারণে এগুলো করা যায়নি।এখানে একটি ঝিল রয়েছে। সেটিকে যদি নান্দনিক হিসেবে গড়ে তোলা যায় তাহলে ঢাকার পরিবেশ আরো উন্নত হবে।

এস/ভি নিউজ

পূর্বের খবরমোদির বঙ্গ সফরের আগেই কার্যকর CAA! তুঙ্গে জল্পনা
পরবর্তি খবরবাংলাদেশ-ভারত সহযোগিতা প্রয়োজন : প্রধানমন্ত্রী