বাংলাদেশ আবার ঘুরে দাঁড়াচ্ছে: অর্থমন্ত্রী

আর্থিক সমস্যা মোকাবেলা করে বাংলাদেশ আবার ঘুরে দাঁড়াচ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। তিনি আরও বলেন, অর্থনীতিতে সমস্যা আছে, চাইলে রাতারাতি এর পরিবর্তন হবে না। তবে তা উত্তরণের চেষ্টা চলছে। ডলারের রেট কমিয়ে আনার কাজ চলছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে আন্তর্জাতিক ইসলামিক ট্রেড ফাইনান্স করপোরেশন-আইটিএফসি এর সিইও হানি সালেম সনবলের সাথে সাক্ষাত শেষে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বড় অর্থনীতির দেশ বাংলাদেশ। আর্থিক সমস্যা আছে, সেগুলো মোকাবেলা করেই এগিয়ে যেতে কাজ করছে সরকার। আগে যেগুলো সমস্যা ছিল সেগুলোর মধ্যে বেশকিছু সমস্যার সমাধান হয়েছে।

আইটিএফসি সিইও হানি সালেম সনবল বলেন, জ্বালানী, খাদ্য নিরাপত্তা ও অবকাঠামো খাতে সহযোগিতার ক্ষেত্র আরও বাড়ানো হবে। নতুন নতুন খাতে সহযোগিতা কিভাবে বাড়ানো যায়, সে বিষয়েও আলোচনা হয়েছে।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব শাহরিয়ার কাদের সিদ্দিকী বলেন, জ্বালানি ও খাদ্য নিরাপত্তার ক্ষেত্রে আরো সহযোগিতা করতে চায় আইটিএফসি। দুই পক্ষ নতুন নতুন সহযোগিতার ক্ষেত্র তৈরি করতে চায়। আইটিএফসি সহযোগিতার পরিমাণ আরও বাড়াতে চায়, এক্ষেত্রে বেসরকারি খাতকে যুক্ত করা হবে।

এস/ভি নিউজ

পূর্বের খবরপঙ্কজ উদাস ছিলেন অমায়িক, নিরহংকার: রুনা লায়লা
পরবর্তি খবরপাকিস্তানে প্রেসিডেন্টকে পাশ কাটিয়ে সংসদ অধিবেশন আহ্বান