কলকাতার মঞ্চে গাইবেন জেমস

পাঁচ বছর পর নগরবাউল জেমস কলকাতায় গাইতে যাচ্ছেন। কলকাতার ‘ফোরাম ফর দুর্গোৎসব’ নামের একটি সংগঠন ‘‌পুজোওয়ালাদের গান-পুজো’ শীর্ষক এ কনসার্টের আয়োজন করছে। কনসার্টের একটি পোস্টার শেয়ার করে ফোরাম ফর দুর্গোৎসব তাদের ফেসবুক পেজে বলেছে, আগামী ৩ মার্চ শহরের নেতাজি ইনডোর স্টেডিয়ামের ওই কনসার্টে গাইবেন জেমস।

আর এর মধ্য দিয়ে দীর্ঘ পাঁচ বছর পর কলকাতায় গাইতে চলেছেন জনপ্রিয় এ শিল্পী। জেমসের সঙ্গে একই মঞ্চে গান গাইবে কলকাতার গায়ক রূপম ইসলামের জনপ্রিয় ব্যান্ড ‘ফসিলস’। আয়োজকরা কনসার্টের ট্যাগ লাইন রেখেছে ‘দুই বাংলার মেলবন্ধন’। ৩ মার্চ বিকাল ৫টায় শুরু হওয়া কনসার্ট চলবে মধ্যরাত পর্যন্ত।

চলতি মাসে ঢাকা মাতিয়েছেন জেমস। ১৬ ফেব্রুয়ারি ‘দ্য স্কুল অব রক ভলিউম’-এর দ্বিতীয় আসর বসে। আইসিসিবি এক্সপো জোনে ওই ওপেন এয়ার কনসার্ট মাতান জেমস। কনসার্টের মূল আকর্ষণ ছিল নগরবাউল জেমস। সঙ্গে ছিল আর্টসেল, ভাইকিংস, অ্যাশেজ, সোনার বাংলা সার্কাস, প্লাজমিক নক ও ব্লু জিন্স। কয়েক যুগ ধরে জেমস মাতিয়ে রেখেছেন সংগীতপ্রেমীদের। তাই রক মিউজিক তারকা জেমস বছরজুড়েই দেশ ও দেশের বাইরে কনসার্টে ব্যস্ত থাকেন। গত বছর মে মাসে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন তিনি। দুই মাস সাতদিন যুক্তরাষ্ট্রে থেকে জেমস অংশ নিয়েছিলেন ২৫টি শোয়ে। প্রতিটি শোই ছিল উৎসবমুখর। এছাড়া গত বছরের ডিসেম্বরের শুরুতে দীর্ঘ ১০ বছর পর যুক্তরাজ্যে কনসার্ট মাতিয়েছেন। এরপর দেশে ফিরেই একের পর এক কনসার্টে অংশ নিয়েছেন তিনি। চলতি বছর কনসার্টের সূচনা করেছেন জেমস গত জানুয়ারির শেষে ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে।

এস/ভি নিউজ

পূর্বের খবরপিলখানা হত্যাকাণ্ডের বিচার দ্রুত শেষ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
পরবর্তি খবরমিথ্যা খবর ঠেকাতে নতুন আইন আসছে: আনিসুল হক